English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

চুরি করতে ব্যর্থ হয়ে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা চোরের

- Advertisements -
Advertisements

চুরি করতে ব্যাংকে ঢুকেছিল চোর। কিন্তু অনেক চেষ্টার পরও কোনো লকার খুলতে না পেরে শেষমেশ ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থার প্রশংসা করে একটি চিরকুট লিখে রেখে চলে যান। সেই সঙ্গে চোরের অনুরোধ, ব্যাংক কর্তৃপক্ষ কিংবা পুলিশ যেন তার খোঁজ না করে বা তার বিরুদ্ধে যেন আইনি কোনো ব্যবস্থা না নেয়।

Advertisements

শুনতে অবাক লাগলেও, ভারতের তেলেঙ্গানা রাজ্যের মাঞ্চেরিয়াল জেলায় এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে ‘তেলেঙ্গানা গ্রামীনা’ ব্যাংকের একটি শাখায় চুরি করতে গিয়ে ব্যর্থ হয় চোর। শুক্রবার সকালে কর্মচারীরা এসে ব্যাংক খোলার পর চোরের রেখে যাওয়া চিরকুট দেখতে পান।

চিরকুটে চোর জানিয়েছে, ব্যাংকটি ভালো। আমি একটি রুপিও চুরি করতে পারিনি, আমার আঙুলের ছাপ পাবেন না। কাজেই দয়া করে আমাকে ধরবেন না।

ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাংকের সব লকার অক্ষত আছে। পাশাপাশি চোরের রেখে যাওয়া চিরকুটটি পুলিশকে দেখানো হয়েছে। চোরের ব্যাংকে প্রবেশ ও চলাফেরা সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। পুলিশ ধারণা করছে, ওই চোর মাঞ্চেরিয়াল জেলার স্থানীয় বাসিন্দা হতে পারে।

পুলিশ জানিয়েছে, চোর মুখোশ পরে এসেছিল, তাই তার চেহারা দেখা যায়নি। তাকে দেখে পেশাদার চোর বলেও মনে হয়নি বলে উল্লেখ করেছে পুলিশ।

এদিকে চোরের কাছে ব্যাংকের নিরাপত্তা ব্যবস্থা ভালো মনে হলেও, পুলিশ বলছে, ব্যাংকটির নিরাপত্তা ব্যবস্থা ভালো না। এটির লকার ডোরে একটি অ্যালার্ম ছাড়া আর সবকিছুই খুব সাধারণ। প্রতিষ্ঠানটি অল্পের জন্য বিরাট বড় ক্ষতির হাত থেকে বেঁচে গেছে।

পুলিশ আরও জানায়, এর আগেও ব্যাংকটিকে গ্রিলের দরজা, অ্যালার্ম আর নিরাপত্তা প্রহরী বসিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বলা হয়েছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন