English

39 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

ট্রেনে উঠতে অবাক কাণ্ড তরুণের!

- Advertisements -

লোকাল ট্রেনে যারা নিত্যযাত্রী, ভিড়কে তারা ভয় করেন না। ভিড়ের সঙ্গেই দিন কাটাতে হয় তাদের। স্টেশনে ভিড়ে ঠাসা ট্রেন এসে দাঁড়ালে অনেকে দূরে সরে যান, নিত্যযাত্রীরা সেই ভিড়ের মধ্যেই কোনো রকমে মাথা গুঁজে ঠাঁই করে নেন। কয়েক সেকেন্ডের মধ্যে আবার ট্রেন ছেড়ে দেয় স্টেশন থেকে। ভারতীয় রেলে লোকাল ট্রেনের এই ভিড় অতি সাধারণ। প্রতি দিনই ব্যস্ত সময়ে যে কোনো স্টেশনে এই ছবি দেখা যায়। তবে সম্প্রতি লোকাল ট্রেনের যে দৃশ্য উঠে এসেছে, তা বিরল।

Advertisements

ভিড়ে ঠাসা লোকাল ট্রেনে ঢুকতে চাওয়া এক যাত্রীর কীর্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেছে, এক তরুণ ট্রেনের দরজার ওপরের হাতল ধরে ঝুলছেন। সে ভাবেই ভেতরে ঢোকার চেষ্টা করছেন। দরজার সামনে যারা দাঁড়িয়ে আছেন, তাদের মাথার ওপরে পা তুলে দিয়েছেন যুবক। ওই ফাঁকা স্থানটুকু দিয়ে নিজের রোগা শরীর গলিয়ে দিতে চেয়েছেন ভেতরে।

দরজা ধরে ঝুলতে ঝুলতে অনেক ক্ষণ কসরত করেন যুবক। তাকে দেখতে ট্রেনের সামনে ভিড় জমে যায়। ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকা অন্য যাত্রীরা যুবকের কীর্তিতে বিরক্ত হওয়ার পাশাপাশি বিস্মিতও হয়েছেন। তারা কেউ হাসছেন, কেউ বিরক্তি প্রকাশ করছেন, কেউ আবার তরুণের দিকে না তাকিয়ে ভিড় ট্রেনে কোনো রকমে দাঁড়িয়ে থাকার চেষ্টায় ব্যস্ত।

Advertisements

শেষ পর্যন্ত তরুণের কসরত অবশ্য কাজে দেয়নি। ভিড়ের মাথার উপর দিয়ে ট্রেনের ভেতরে জায়গা হয়নি তার জন্য। তিনি শেষে হাল ছেড়ে দেন এবং ট্রেন থেকে নেমে পড়েন।

দীপাবলিকে কেন্দ্র করে আপাতত কয়েক দিন লোকাল ট্রেনগুলোতে ভিড় বেশি হচ্ছে। রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগ তুলে সরব হয়েছেন অনেকে। এই ভিডিওর নিচে কেউ কেউ মন্তব্য করেছেন, বন্দে ভারতের যুগেও এটাই ভারতীয় রেল ব্যবস্থার আসল রূপ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন