English

30 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

দুই বছর আগে মারা গেছেন ভাড়াটে, তবু ভাড়া নিচ্ছিলেন বাড়ির মালিক

- Advertisements -

নাম তার শিলা সেলেওনে, বয়স ৬১ বছর। একটি ফ্ল্যাটে একাই ভাড়া থাকতেন এই বৃদ্ধা। একদিন হঠাৎ মারা যান তিনি। এরপর কেটে যায় দীর্ঘ দুই বছর। এই দুই বছরও তার ফ্ল্যাটের ভাড়া নিয়েছেন বাড়িওয়ালা।

বিরল এই ঘটনাটি ঘটেছে যুক্তরাজ্যের পেকহ্যাম শহরে।

Advertisements

জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে নিজের ভাড়া ফ্ল্যাট থেকেই উদ্ধার হয় শিলা সেলেওনে নামে ওই বৃদ্ধার কঙ্কাল। ফ্ল্যাটের সোফায় পড়েছিল সেই কঙ্কাল। মৃতার দাত থেকে তার পরিচয় নিশ্চিত হয় পুলিশ। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, ওই বৃদ্ধা মারা গেছে আরও দুই বছর আগে। কিন্তু তদন্তে নেমে পুলিশ জানতে পারে, যে ফ্ল্যাটে ওই নারীর মৃতদেহ পাওয়া যায় দুই বছর ধরে সেটির ভাড়া নিয়েছেন ওই বাড়ির মালিক। কিন্তু আশ্চর্যজনকভাবে এই সময়ে একবারও ভাড়াটের খোঁজ-খবর নিতে তার সঙ্গে দেখা করতে যাননি বাড়িওয়ালা।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছে সেখানকার ভাড়াবাড়ি সংক্রান্ত সংগঠন। কী কারণে ওই নারীর মৃত্যু ঘটেছে তা জানা যায়নি। মরদেহ পঁচে কঙ্কাল হয়ে যাওয়ায় তা জানা আরও কঠিন। তবে কীভাবে একটি জনবহুল এলাকায় একজনের মৃতদেহ এতদিন ধরে সবার চোখ এড়িয়ে গেল, তা নিয়ে শুরু হয়েছে গুঞ্জন।

Advertisements

প্রতিবেদন পড়ার পর হয়তো আপনার মনে প্রশ্ন জাগতে পারে, তাহলে মৃত ব্যক্তির কাছে থেকে বাড়িওয়ালা ভাড়া নিচ্ছিলেন কীভাবে?

তাহলে জেনে নিন এর পেছনের খবর। আসলে ওই নারী যে ফ্ল্যাটে ভাড়া থাকতেন, সেটি ছিল ‘পিবডি হাউজিং’ নামে লন্ডনের খ্যাতনামা একটি আবাসন প্রকল্পের।

ওই নারী সবশেষ ভাড়া পরিশোধ করেছিলেন ২০১৯ সালের আগস্টে। এরপর ভাড়া বকেয়া পড়তে থাকলে, ওই হাউজিং কোম্পানি ওই নারীর ইউনিভার্সাল ক্রেডিট পেমেন্ট অ্যাকাউন্ট থেকে সরাসরি ভাড়া পরিশোধের জন্য একটি আবেদন করে। সেটি অনুমোদনও হয়। এরপর বকেয়াসহ ২০২০ সালের মার্চ থেকে নিয়মিতভাবে তার ইউনিভার্সাল ক্রেডিট পেমেন্ট অ্যাকাউন্ট থেকে প্রতি মাসের ভাড়া পরিশোধ হয়ে আসছিল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন