English

32 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

বর সেজেই সরকারি চাকরির পরীক্ষা দিলেন যুবক

- Advertisements -
Advertisements

রথ দেখা ও কলা বেচার কিংবা এক ঢিলে দুই পাখি মারার গল্প অনেক শুনেছেন। কিন্তু তাই বলে, বিয়েতে যাওয়ার পথে চাকরির পরীক্ষা? এমন ঘটনা সত্যিই বিরল। এই অসম্ভবকে সম্ভব করলেন ভারতের এক যুবক। বরযাত্রী সেজে বিয়েতে যাওয়ার পথে পুলিশের কনস্টেবল পদে চাকরির পরীক্ষাটাও দিয়ে গেলেন।

Advertisements

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা গেছে, বিয়ে ও পরীক্ষার দিন একই হওয়ায় পরীক্ষাকেন্দ্রে বরযাত্রী নিয়েই হাজির হন হবু বর। বরের বেশে, মাথায় পাগড়ি পরে দিলেন পরীক্ষাও। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশ রাজ্যের মাহোবা এলাকার। ওই যুবকের পরীক্ষার্থীর নাম প্রশান্ত যাদব।

পুলিশ সূত্রে খবর, রোববার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিয়ের লগ্ন ছিল প্রশান্তের। সেদিন সকালেই কনস্টেবল পদের পরীক্ষা ছিল তার। তাই সকাল সকাল বাড়ি থেকে বরযাত্রী নিয়েই বেরিয়ে পড়েছিলেন তিনি। উত্তর প্রদেশের মুধারি এলাকায় থাকেন তিনি। বিয়ে করতে তাকে যেতে হতো বান্দা নামক এলাকায়।

পুলিশ জানায়, প্রশান্তের পরীক্ষাকেন্দ্র ছিল মাহোবা এলাকার একটি স্কুলে। মুধারি থেকে বান্দা যাওয়ার পথেই পড়ে সেটি। তাই সকাল সকাল বরের সাজে বরযাত্রী নিয়ে বেরিয়ে পড়েছিলেন তিনি। মাহোবার স্কুলে গিয়ে বরযাত্রীরা সকলে থেমে যান। স্থানীয়েরা-সহ ঘটনাস্থলে উপস্থিত পুলিশকর্মীরাও পরীক্ষাকেন্দ্রের সামনে বরযাত্রী দাঁড়িয়ে যেতে দেখে অবাক হয়ে যান।

বরযাত্রীদের বসিয়ে রেখে পরীক্ষা কেন্দ্রের সামনে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের নিজের প্রবেশপত্র দেখান হবু বর। যুবকের কাণ্ড দেখে হতবাক হয়ে যান পুলিশ কর্মীরাও। তবে বিষয়টি পুলিশকে বুঝিয়ে বলতেই ও কেন্দ্র পরিচালনায় নিয়োজিতদের জানাতেই পরীক্ষায় বসার অনুমতি পেয়ে যান প্রশান্ত। পরীক্ষা দিয়েই ফের বরযাত্রী সহ রওনা হয়ে যান হবু শ্বশুরবাড়ির উদ্দেশ্যে।

প্রশান্ত যত ক্ষণ পরীক্ষা দিচ্ছিলেন, তত ক্ষণ পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষায় ছিলেন বরযাত্রীরা। প্রশান্তের পরীক্ষা শেষ হলে বরযাত্রীর সঙ্গে তিনি বিয়ের জন্য রওনা হন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন