English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

ভাঙা রাস্তায় অ্যাম্বুলেন্সের ঝাঁকিতে জীবন ফিরে পেল ‘মৃত ব্যক্তি’

- Advertisements -
Advertisements

চিকিৎসকরা ‘ডেথ সার্টিফিকেট’ দিয়ে দেওয়ার পর পর অ্যাম্বুলেন্সে করে বাড়ি নিয়ে যাওয়া হচ্ছিল ৮০ বছরের এক বৃদ্ধের মরদেহ। শেষকৃত্যের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। তবে পুরো পরিস্থিতি পাল্টে যায় মাঝ রাস্তায়। ভাঙা রাস্তায় অ্যাম্বুলেন্সের ঝাঁকিতে জীবন ফিরে পেলেন সেই ব্যক্তি।

Advertisements

এই অলৌকিক ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে। ঐ ব্যক্তির নাম দর্শন সিং ব্রার। তিনি হরিয়ানার কার্নালের বাসিন্দা। দীর্ঘদিন ধরেই তিনি হৃদরোগের সমস্যায় ভুগছিলেন। ভর্তি ছিলেন স্থানীয় একটি হাসপাতালে। গত বৃহস্পতিবার হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হয়। ভেন্টিলেটরে দেওয়া হয় তাকে, কিন্তু সাড়া মেলেনি। এরপরই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

পরিবারের সদস্যরা মৃতদেহ নিয়ে বাড়ি ফিরছিলেন। অ্যাম্বুলেন্সে ছিলেন তার ছেলে ও অন্য কয়েকজন সদস্য। মাঝপথে হঠাৎ অ্যাম্বুলেন্সের চাকা গর্তে পড়ে যায়। এসময় ঝাঁকুনিতে কেঁপে ওঠে সবকিছু। তখনই দর্শনের ছেলে খেয়াল করেন, নড়ে উঠেছে তার বাবার হাত। প্রথমে ভেবেছিলেন চোখের ভুল। কিন্তু পাশে বসে থাকা আরেক পরিজনও খেয়াল করেন যে দর্শনের শরীর নড়াচড়া করছে। 

এমন দেখে পরিবারের সদস্যরা দর্শনকে দ্রুত রাওয়াল নামের একটি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে জানান, সত্যিই ওই বৃদ্ধ বেঁচে রয়েছেন। বর্তমানে দর্শন ওই হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

রাওয়াল হাসপাতালের চিকিৎসক নেত্রপাল বলেন, ‘যখন তাকে আমাদের কাছে আনা হয়েছিল, তখন তার শ্বাসকষ্ট ছিল। তার রক্তচাপ ছিল এবং হৃদস্পন্দন চলছিল। আমরা জানি না অন্য হাসপাতালে কী ঘটেছে। তার মৃত্যুর ঘটনা একটি প্রযুক্তিগত ত্রুটি ছিল নাকি অন্য কিছু তা বলতে পারছি না।’

 

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন