English

31 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

হিমশীতল পানিতে ৪৫ মিনিট ধরে ২০২২ বার ডুব দিয়ে বর্ষবরণ (ভিডিও)

- Advertisements -

বর্ষবরণ করতে একটা-দুটো নয়, হিমশীতল পানিতে টানা ৪৫ মিনিট ধরে ২০২২ বার ডুব দিলেন যুবক। এমনই দাবি করেছেন পশ্চিমবঙ্গের বাঁকুড়ার বিষ্ণুপুরের বাসিন্দা সদানন্দ দত্ত। সদানন্দের এই কীর্তিতে গর্বিত বিষ্ণুপুরবাসী। খবর আনন্দবাজার পত্রিকার।

Advertisements

নতুন বছরের প্রথম দিনে তাপমাত্রার পতনে কাঁপছে বাঁকুড়া। ঠিক সেই সময়েই অবাক কাণ্ড ঘটিয়ে সকলকে চমকে দিলেন বিষ্ণুপুরের সদানন্দ। শনিবার নববর্ষকে স্বাগত জানাতে বিষ্ণুপুরের লালবাঁধের ঠান্ডা পানিতে তিনি ওই ডুব দেন।

সদানন্দ জানিয়েছেন, বছর পাঁচেক আগে তার মাথায় আসে পানিতে ডুব দিয়ে বিশ্বরেকর্ড করার। কিন্তু কতসংখ্যক ডুব দিলে তা সম্ভব, সেটি জানা নেই সদানন্দর। তিনি স্থির করেন, সনের সংখ্যা ধরেই ডুব দেবেন। সেই থেকে প্রতি বছর ডুব দিয়ে আসছেন তিনি। এবারও তার অন্যথা হলো না। শনিবার ২০২২ সালের প্রথম দিনে পরপর ২০২২টি ডুব দেন সদানন্দ।

Advertisements

মল্ল রাজাদের স্মৃতি বিজড়িত লালবাঁধের পাড়ে দাঁড়িয়ে সদানন্দের এই অভিনব কায়দায় বর্ষবরণ উপভোগ করলেন বিষ্ণুপুরের সাধারণ মানুষ থেকে শুরু করে পর্যটকরাও।

সদানন্দ বলেন, ‘‘আমি জানি না কতসংখ্যক ডুব দিলে বিশ্বরেকর্ড করা যায়। জানি না সেই বিশ্ব রেকর্ডের তকমা পেতে গেলে কীভাবে আবেদন করতে হয়। তবে আমি যতদিন বাঁচব, তত দিন আমি এভাবেই বর্ষবরণ করে যাব। বিষ্ণুপুর শহরের মানুষ এবং পর্যটকরা এটা দেখতে প্রতি বছর আসেন। আমাকে উৎসাহ দেন। এটাই আমার প্রেরণা।’’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন