English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

২২ বছর ধরে নখ না কেটে গিনেস রেকর্ড

- Advertisements -

গত ২২ বছর ধরে হাতের নখ কাটেন না ডায়ানা আর্মস্ট্রং। ৬৪ বছর বয়স্ক এই নারী থাকেন যুক্তরাষ্ট্রের মিনেসোটায়। তার দীর্ঘ নখের কারণে এ বছরের আগস্ট মাসে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন। তবে এ জন্য তাকে সীমাহীন ত্যাগ স্বীকার করতে হয়েছে প্রায় দুই যুগ ধরে। তার নিত্যদিনের জীবন হয়ে উঠেছে অন্যদের থেকে একেবারেই আলাদা।

Advertisements

ডেইলি মেইল জানিয়েছে, তার সবগুলো নখের মোট দৈর্ঘ্য এখন ৪২ ফুট। এগুলো রঙ করতে তার ২৫ থেকে ২০ বোতল নেইলপলিসের প্রয়োজন পড়ে। কিন্তু বড় নখ হওয়ায় তাকে প্যান্টের জিপার লাগাতে কিংবা পানীয়ের ক্যান খুলতে অসুবিধায় পড়তে হয়। পাবলিক বাথরুম ব্যবহারেও নানা ভোগান্তি পোহাতে হয় তাকে। তিনি জানান, ১৯৯৭ সালে সর্বশেষ নখ কেটেছেন তিনি। ওই বছর তার ১৬ বছরের মেয়ে ঘুমের মধ্যে মারা যায়।

Advertisements

এরপরই তিনি সিদ্ধান্ত নেন যে নখ কাটবেন না তিনি আর।

মূলত তার মেয়ে লাতিশা প্রতি সপ্তাহে তার মায়ের নখের যত্ন নিতো। তাই মেয়ের মৃত্যুর পর সেই নখ আর কাটতে দেননি কাউকে। এমনকি এ জন্য তাকে তার চাকরিও ছেড়ে দিতে হয়েছে। তার সবথেকে বড় নখের দৈর্ঘ্য এখন ৪ ফুট ৬ ইঞ্চি। কিন্তু এত বড় নখের কারণে তিনি চাইলেই কোনো কিছু নিচ থেকে তুলতে পারেন না কিংবা ফ্রিজের দরজা খুলতে পারেন না। তিনি জানান, টাকার নোট তুলতে পারলেও কয়েন তুলতে পারেন না তিনি। তখন তিনি পা দিয়ে সেটিকে তুলেন। এছাড়া এই নখের কারণে তাকে তার গাড়ি চালানো ছেড়ে দিতে হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন