English

30 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

পানির নিচে ৩ মিনিটে ৩৮ জাদু দেখিয়ে রেকর্ড কিশোরীর

- Advertisements -

অনেকেরই ম্যাজিক বা জাদুর ব্যাপারে আগ্রহ থাকে ছোট থেকেই। বড় হয়ে মস্ত বড় ম্যাজিশিয়ান হবেন এমন স্বপ্নও দেখেন। চোখের পলকে কোনো বস্তুকে গায়েব করে দেওয়া মতো ঘটনা ম্যাজিকে নতুন কিছু নয়। জাদু দেখতেও পছন্দ করেন অনেকেই।

ম্যাজেশিয়ান হিসেবে ডেভিড কপারফিল্ডের নাম শোনেনি এমন মানুষের সংখ্যা খুব কম। জনপ্রিয় এই মার্কিন ম্যাজেশিয়ান জাদুর কৌশল প্রয়োগ করে একবার পুরো স্ট্যাচু অব লির্বাটিকে গায়েব করে দিয়েছিলেন। শুধু তিনি নন, জাদু দ্বারা কলকাতার ভিক্টোরিায় মেমোরিয়ালকে ভ্যানিশ করার কৃতিত্ব রয়েছে বাংলার পি সি সরকার জুনিয়রেরও।

Advertisements

তবে এবার পানিতে ডুব দিয়ে ম্যাজিক দেখিয়ে তাক লাগিয়ে দিলেন মার্কিন কিশোরী অ্যাভেরি এমারসন ফিসার। মাত্র ১৩ বছর বয়সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতায় ওঠালেন নাম। সান ফ্রান্সিসকো শহরে পানিতে ডুব দিয়ে ৩৮টি জাদুবিদ্যা দেখাল। এজন্য সে সময় নিয়েছে মাত্র তিন মিনিট।

পানির নিচে ম্যাজিক দেখানোর একটি ভিডিও সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে ডুবরির পোশাক পরে এবং নাকে অক্সিজেন নল লাগিয়ে পানির নিচে একের পর এক ম্যাজিক দেখিয়ে যাচ্ছে অ্যাভেরি।

Advertisements

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় হয়েছে ভাইরাল। লাইক করেছেন আট হাজারের বেশি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী। সেই সঙ্গে এত কম বয়সে পানির নিচে অ্যাভেরির ম্যাজিকের প্রশংসাও করেছেন তারা।

পানির নিচে জাদুবিদ্যা দেখানোর কৃতিত্ব এই প্রথম নয়। অ্যাভেরির আগে এই কৃতিত্ব ছিল ব্রিটিশ ম্যাজেশিয়ান মার্টিন রিসের। ২০২০ সালে জলের নীচে টানা ২০টি জাদু দেখিয়ে গিনেস ওয়াল্ড রেকর্ডসে নাম তুলেছিল সে। করোনা মহামারির সময় পানির নিচে জাদু প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছিল অ্যাভেরি। তবে তখন নানান কারণে সম্ভব না হলেও এবার মার্টিনের সেই রেকর্ড এবার ভেঙে দিল।

ছোটবেলা থেকেই জাদুবিদ্যায় হাত পাকিয়েছে ১৩ বছরের মার্কিনি অ্যাভেরি এমারসন ফিসার। সেই সঙ্গে রপ্ত করেছিল সাঁতারও। সাঁতারে বেশ কয়েকবার পুরস্কার পেয়েছে সে। সাগরে ডুবরির পোশার পরে সাঁতার কেটেছে ৩০ বারের বেশি। জাদুর পাশাপাশি সাঁতারকে কাজে লাগিয়ে অসাধ্য সাধন করলো অ্যাভেরি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন