English

31 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

১১ বার করোনাভাইরাসের টিকা নিয়েছেন তিনি, ১২ বারে ধরা

- Advertisements -

করোনাভাইরাসের টিকার ডোজ ১১ বার নিয়েছেন ৮৪ বছর বয়সী এক ব্যক্তি। এতোবার টিকা নিয়েও সাধ মেটেনি তার। আবারো টিকা নিতে গিয়ে ধরা পড়েছেন। ঘটনাটি ঘটেছে ভারতের বিহার রাজ্যের মাধেপুরা এলাকায়।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ওই ব্যক্তির নাম ব্রহ্মদেও মণ্ডল। মাধেপুরার ওরাই গ্রামের বাসিন্দা তিনি। তার দাবি, করোনা টিকার একাধিক ডোজ নেওয়ার পর বেশ কিছু শারীরিক জটিলতা সেরে গেছে।

Advertisements

জানা গেছে, চলতি বছরের ৪ জানুয়ারি আবারো টিকা নিতে একটি কেন্দ্রে হাজির হয়েছিলেন ব্রহ্মদেও মণ্ডল। সেখানেই বিষয়টি ধরা পড়ে।

ব্রহ্মদেও মণ্ডল স্বীকার করেছেন, বিভিন্ন তারিখে বেশ কয়েকটি টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিয়েছেন তিনি। তিনি বলেন, সব জায়গায় টিকা নেওয়ার জন্য আমার একই আধার কার্ড এবং মোবাইল নম্বর ব্যবহার করেছি।

মাধেপুরার সিভিল সার্জন এ এন শাহি এ ব্যাপারে বলেন, একজন ব্যক্তি কিভাবে একটি আধার কার্ড এবং মোবাইল নম্বর দিয়ে করোনা টিকার এতোগুলো ডোজ নিয়েছেন তা জানতে তদন্ত শুরু হয়েছে।

ব্রহ্মদেও মণ্ডল ডায়েরিতে তার টিকা দেওয়ার তারিখগুলো লিখে রেখেছেন। সাংবাদিকদের তিনি সেটা দেখিয়েছেনও।

Advertisements

তাতে দেখা যায়, ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি পুরাইনি পিএইচসি কেন্দ্রে তিনি করোনা টিকার প্রথম ডোজ নেন। এরপর ১৩ মার্চ একই কেন্দ্রে পরবর্তী ডোজ নেন।

একই বছরের ১৯ মে নিজ এলাকা ওরাই গ্রামের উপ-স্বাস্থ্যকেন্দ্রে তৃতীয়বার টিকা নেন তিনি। এরপর ১৬ জুন স্থানীয় পিডিএস ডিলার ভূপেন্দ্র ভগতের দরজায় স্থাপিত কেন্দ্রে চতুর্থবার টিকা নেন।

গত বছরেরই ২৪ জুলাই পুরাইনি বাদি-হাট ক্যাম্পে গিয়ে পঞ্চমবার টিকা নেন, এরপর ৩১ আগস্ট ষষ্ঠবার, ১১ ও ২২ সেপ্টেম্বর যথাক্রমে সপ্তম ও অষ্টম বার, ২৪ সেপ্টেম্বর নবমবার টিকা নিয়েছেন তিনি। এভাবে তিনি ১১বার টিকা নিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন