English

27 C
Dhaka
মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২
- Advertisement -

যে দেশে বিয়ে ছাড়া চুল বড় রাখা যায় না, জেনে নিন বিভিন্ন দেশের অদ্ভুত কিছু নিয়ম…

- Advertisements -

মানুষের সাজ-পোশাকের সঙ্গে ব্যক্তিত্ব ও রুচির গভীর সম্পর্ক রয়েছে। তবে কয়েকটি দেশের ক্ষেত্রে ব্যাপারটি খানিক আলাদা। পশ্চিম এশিয়ার কয়েকটি দেশে সাজগোজের ওপর এমন কিছু আইনকানুন আছে যেগুলো দেশের নাগরিক তো বটেই, এমনকি যারা সেখানে ঘুরতেও যান তাদের ওপরও এই আইনগুলো সমানভাবে কার্যকর।

স্পেন

ইউরোপ মহাদেশের দক্ষিণ-পশ্চিম কোণে অবস্থিত রাষ্ট্র স্পেন। জানেন কি, স্পেনের কোনও নাগরিকই হাওয়াই চপ্পল পরে গাড়ি চালাতে পারেন না। পা উন্মুক্ত হাওয়াই জুতো পরে গাড়ি চালানোয় বিধিনিষেধ আরোপ করা হয়েছে দেশটিতে।

Advertisements

গ্রিস

দেশ হোক বা বিদেশ অনেক নারীই হিল জুতা পরতে পছন্দ করেন। ইউরোপের দক্ষিণ-পূর্ব দিকে অবস্থিত গ্রিসে কিন্তু হিল জুতা পরা মানা। তবে এই নিয়ম একমাত্র কার্যকর গ্রিসের ডেলফি শহরে। হাই হিলের কারণে এই শহরে অবস্থিত অ্যাক্রোপলিস দুর্গ এবং নানা ঐতিহাসিক নিদর্শন যাতে কোনওভাবে নষ্ট না হয়, সে জন্যই এই অতিরিক্ত সাবধানতা।

দক্ষিণ কোরিয়া

ছেলেরাও বিভিন্ন সময় হাল-ফ্যাশন অনুযায়ী চুল কেটে থাকেন। তবে দক্ষিণ কোরিয়ায় ছেলেদের চুল কাটার আগে দু’বার ভাবতে হয়। কারণ এই দেশে ছেলেদের চুলের দৈর্ঘ্য হতে হবে এক থেকে পাঁচ সেন্টিমিটারের মধ্যে।

সুদান

Advertisements

উত্তর আফ্রিকায় অবস্থিত একটি দেশ সুদানে ছেলেদের রূপটানের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

উত্তর কোরিয়া

ছেঁড়া-ফাটা জিন্স এখনকার প্রজন্ম খুব পছন্দ করে বটে, তবে উত্তর কোরিয়ায় এই ধরনের জিন্স একেবারেই নিষিদ্ধ।

উত্তর কোরিয়া আরও একটি অদ্ভুত নিয়ম, এ দেশে বিয়ে না হলে চুল বড় করা যায় না। তাই চুল বড় রাখতে হলে প্রথমে বিয়ে করতে হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন