English

22 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
- Advertisement -

আজ কোয়ার্টার-ফাইনালে উঠবে কোন দুই দল?

- Advertisements -

কাতার বিশ্বকাপে শেষ ষোলোর লড়াই শুরু হয়ে গেছে শনিবার। প্রথম দিন কোয়ার্টারে ফাইনালে নাম লিখিয়েছে হট ফেবারিট আর্জেন্টিনা আর নেদারল্যান্ডস।

আজও (রোববার) দুটি ম্যাচ। বাংলাদেশ সময় রাত নয়টায় দোহার আল থুমামা স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড আর ফ্রান্স। দ্বিতীয় ম্যাচ রাত একটায়, আল খোরের আল বাইত স্টেডিয়ামে ইংল্যান্ড লড়বে সেনেগালের বিপক্ষে।

Advertisements

প্রথম ম্যাচে পরিষ্কার ফেবারিট ফ্রান্স। তিন ম্যাচের দুটি জিতে তারা উঠেছে নকআউটে। অন্যদিকে সমান ম্যাচে একটি করে জয়, হার আর ড্র করেছে পোল্যান্ড।

মুখোমুখি ১৬ বারের দেখায় ফ্রান্স জিতেছে ৮টিতে। পোল্যান্ডের জয় ৩টি, ৫টি ম্যাচ হয়েছে ড্র। বিশ্বকাপে এর আগে একবারই দেখা হয়েছে দুই দলের। ১৯৮২ বিশ্বকাপের ওই ম্যাচে ফ্রান্সকে ৩-২ গোলে হারিয়েছিল পোলিশরা।

Advertisements

তবে সর্বশেষ ৭ দেখায় একবারও ফরাসিদের হারাতে পারেনি পোল্যান্ড। হেরেছে ৩ ম্যাচ, ড্র করেছে ৪টি।

দ্বিতীয় ম্যাচে সেনেগালের বিপক্ষে ফেবারিট ইংল্যান্ড। গ্রুপপর্বে তিন ম্যাচে দুই জয় আর এক ড্র নিয়ে শেষ ষোলোতে এসেছে থ্রি লায়ন্সরা। অন্যদিকে সমান ম্যাচে দুই জয় আর এক হার ছিল সেনেগালের।

যে কোনো প্রতিযোগিতায় এবারই প্রথমবারের মতো দেখা হচ্ছে ইংল্যান্ড-সেনেগালের। তাই ইংলিশরা যতই শক্তিমত্তায় এগিয়ে থাকুক, আগাম ভবিষ্যৎবাণী করা কঠিনই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন