English

25 C
Dhaka
শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩
- Advertisement -

আর্জেন্টিনা ম্যাচের পর দুই রাত ঘুম হয়নি ভ্যান ডাইকের

- Advertisements -

১৯৭৪ এবং ১৯৭৮ আসর- টানা দু’বার বিশ্বকাপের ফাইনাল খেলেও শিরোপা জেতা হয়নি নেদারল্যান্ডসের। কাতারে ডাচদের শিরোপা জয়ের স্বপ্ন চূর্ণ হয় কোয়ার্টার ফাইনালেই। আর্জেন্টিনার বিপক্ষে টাইব্রেকার পরীক্ষায় ফেল করে লুই ভ্যান গালের দল। পেনাল্টি শুট-আউটে ব্যর্থ হয়ে দুই রাত ঘুমহীন কেটেছে ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইকের।

Advertisements

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ধুন্ধুমার লড়াই উপহার দেয় আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস। ৩৫তম মিনিটে নাহুয়েল মোলিনার গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তেরা।

৭৩তম মিনিটে সফল স্পটকিকে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক লিওনেল মেসি। খাদের কিনারায় থাকা ডাচরা প্রত্যাবর্তনের আভাস দেয় ৮৩তম মিনিটে। ভাউট ভেঘোর্স্টের গোলে ব্যবধান কমায় নেদারল্যান্ড। ইনজুরি টাইমের অন্তিম মুহূর্তে আর্জেন্টাইনদের তীব্র শঙ্কায় ফেলে ম্যাচে সমতা টানেন সুপার সাব ভেঘোর্স্ট। অতিরিক্ত সময়ে ম্যাচ নিষ্পত্তি না হলে লড়াই গড়ায় টাইব্রেকারে।

Advertisements

পেনাল্টি শুটআউটে ডাচদের নেয়া প্রথম দু’টি শটই প্রতিহত করেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ওরেঞ্জ স্কোয়াডদের হয়ে প্রথম পেনাল্টি মিস করেন ভার্জিল ভ্যান ডাইক। ডাচ টিভি চ্যানেল ভিয়াপ্লেকে দেয়া সাক্ষাৎকারে ডাচ ডিফেন্ডার বলেন, ‘ঐ ম্যাচের পর আমি দুই রাত ঘুমাতে পারিনি। এই হতাশাটা যৌক্তিক।’

ভ্যান ডাইক বলেন, ‘ধরুন আপনি জয়ের খুব কাছাকাছি। ২-০ গোলে পিছিয়ে যাওয়ার পরও (প্রত্যাবর্তন করলেন)। দুর্ভাগ্যবশত (টাইব্রেকারে) গুরুত্বপূর্ণ পেনাল্টি মিস করলেন। এটা আপনাকে অনেক ভোগাবে। আমি খুব কঠিন রাত পার করেছি। বিশ্বকাপের ভাবনা মাথা থেকে বের করে পরিবারের সঙ্গে সময় কাটাতে চেষ্টা করছিলাম। এটাই আপনার জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন