English

32 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

ইতালিতে দুই আর্জেন্টাইনের আলোয় উজ্জ্বল রাত

- Advertisements -
Advertisements
Advertisements

২০২২ বিশ্বকাপে ছন্দ খুঁজে না পাওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন লাওতারো মার্তিনেস। আর পাওলো দিবালা পুরো বিশ্বকাপে ছিলেন ঠিকই, কিন্তু ‘না থাকার মতোই’।

তবে কাতারে শিরোপা উৎসব শেষে ক্লাবে ফিরেই দুই আর্জেন্টাইন তারকা দেখা দিয়েছেন স্বমহিমায়।
গতকাল রাতে ইতালিয়ান সিরি আ’র মিলান ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। ম্যাচের একমাত্র গোলটি করেন আলবিসেলেস্তেদের স্ট্রাইকার লাওতারো মার্তিনেস।এবারের ডার্বিতে আধিপত্য ছিল ইন্টারের।

১৪তম মিনিটে তাদের একটি পেনাল্টির আবেদনে রেফারি সাড়া না দেওয়ায় শুরুতে এগিয়ে যাওয়া হয়নি তাদের। এরপর ৩৪তম মিনিটে কর্নার কিকে বক্সের ভেতরে বল পেয়ে একদম কাছ থেকে বল জালে জড়িয়ে দেন লাওতারো। ওই গোলেই নির্ধারিত হয় ম্যাচের ফলাফল।

তবে জয় পেলেও লিগের শিরোপা দৌড়ে এখনও অনেকটা পেছনে ইন্টার মিলান। শীর্ষে থাকা নাপোলির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১৩। অন্যদিকে এসি মিলান শীর্ষ চারের লড়াই থেকেই ছিটকে গেছে। ৩৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ছয়ে। আর দিনের অপর ম্যাচে স্পেজিয়াকে ৩-০ গোলে হারিয়ে দেওয়া নাপোলি ২১ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে সবার উপরে।

রাতের আরেক ম্যাচে এম্পোলির মুখোমুখি হয়েছিল রোমা। ম্যাচটি ২-০ গোলে জিতে নেয় হোসে মরিনহোর দল। দুটি গোলই আসে প্রথম ৬ মিনিটের মধ্যে। দ্বিতীয় মিনিটে রজার ইবানেজ দারুণ হেডে লক্ষ্যভেদ করেন। এরপর ষষ্ঠ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন আব্রাহাম। এবারও হেডে বল জালে জড়ায়। দুটি গোলের উৎস দিবালার কর্নার কিক। এই জয়ে ৪০ পয়েন্ট নিয়ে লিগের টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে রোমা।

বিশ্বকাপের পর রোমার জার্সিতে নিয়মিতই পারফর্ম করছেন দিবালা। গত ১৬ জানুয়ারি জোড়া গোল করেছিলেন তিনি। এছাড়া গোল বানিয়ে দেওয়ার ভূমিকাতেও বেশ নিয়মিত এই আর্জেন্টাইন তারকা। অন্যদিকে বিশ্বকাপের পর ৯ ম্যাচে ইন্টারের জার্সিতে লাওতারো করেছেন ৭ গোল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন