English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

এমবাপেকে শূন্যে ভাসালেন সতীর্থরা, শিরোপা জিতেই হলো বিদায়

- Advertisements -

ফরাসি ফুটবলে কিলিয়ান এমবাপে নামটা কত গুরুত্ব বহন করে, সেটা বোঝা গেলো তার বিদায়ী ম্যাচেও। ফ্রেঞ্চ কাপ ফাইনাল শুরুর আগে এমবাপের সঙ্গে দেখা করতে পিএসজির ড্রেসিংরুমে গেলেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো। ফাইনাল শেষে এমবাপেকে কাঁধে তুলে নিয়ে শূন্যে ভাসালেন সতীর্থরা।

Advertisements

এই মৌসুম শেষেই পিএসজি ছাড়ার কথা এমবাপের। রোববার অলিম্পিক লিওঁর বিপক্ষে ফ্রেঞ্চ কাপ ফাইনালই ছিল ২০২৩-২৪ মৌসুমে পিএসজির শেষ ম্যাচ। সে হিসেবে প্যারিসের ক্লাবের জার্সিতে শেষ ম্যাচটি খেলে ফেললেন এমবাপে, বিদায় রাঙালেন শিরোপা হাতে।

লিলের স্তাদ পিয়েরে-মাউরোয় এমবাপের বিদায়ী ম্যাচে অলিম্পিক লিওঁকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। এ নিয়ে রেকর্ড ১৫তম বারের মতো ফ্রেঞ্চ কাপে চ্যাম্পিয়ন হলো তারা। এর আগে ফরাসি লিগ ওয়ানের শিরোপাও জিতেছে পিএসজি।

Advertisements

ফাইনালে ২২ মিনিটে উসমান ডেম্বেলের গোলে এগিয়ে যায় পিএসজি, ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফাবিয়ান রুইজ। ৫৫ মিনিটে একটি গোল শোধ করেন লিঁওর জেইক ও’ব্রায়েন। তবে শেষ পর্যন্ত পিএসজির জয় ঠেকাতে পারেনি।

বিদায়ী ম্যাচে গোল পাননি এমবাপে। তারপরও সবটুকু আলো ছিল তার ওপরই। সব মিলিয়ে ৭ বছরে পিএসজির হয়ে ১৫টি ট্রফি জিতেছেন এমবাপে। আক্ষেপ হয়ে রইলো শুধু চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। যে শিরোপার খুঁজেই সম্ভবত রিয়াল মাদ্রিদে পাড়ি জমাবেন এমবাপে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন