English

31 C
Dhaka
শনিবার, অক্টোবর ১, ২০২২
- Advertisement -

কাতার বিশ্বকাপের ২৪ লাখ টিকিট বিক্রি

- Advertisements -
Advertisements
Advertisements

ঘনিয়ে আসছে কাতার বিশ্বকাপের দিনক্ষণ। বৈশ্বিক এই আসর ঘিরে ফুটবলপ্রেমীদের মধ্যে উন্মাদনাও দিন দিন বাড়ছে।

সেই উন্মাদনা এতটাই যে, এরইমধ্যে ২৪ লাখ ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে।
গতকাল বৃহস্পতিবার ফিফা জানিয়েছে, গত ৫ থেকে ১৬ জুলাই পর্যন্ত সর্বশেষ ধাপে বিক্রি হয়েছে ৫ লাখেরও বেশি টিকিট।
ফিফা আরও জানিয়েছে, গ্রুপ পর্বের জন্য সবচেয়ে বেশি টিকিট বরাদ্দ করা হয়েছে ব্রাজিল-ক্যামেরুন, ব্রাজিল- সার্বিয়া, পর্তুগাল-উরুগুয়ে, কোস্টারিকা- জার্মানি এবং অস্ট্রেলিয়া-ডেনমার্ক ম্যাচে।

এছাড়া ডিজিটাল পদ্ধতির টিকিট বিক্রিতে সবচেয়ে বেশি সাড়া মিলেছে কাতার, সৌদি আরব, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, সংযুক্ত আরব আমিরাত, ইংল্যান্ড, আর্জেন্টিনা, ব্রাজিল, ওয়েলস এবং অস্ট্রেলিয়া থেকে। টিকিট বিক্রির পরবর্তী আপডেট আসবে সেপ্টেম্বরের শেষে।

এদিকে কাতারের বাস ও ট্যাক্সি সার্ভিসের প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা আহমেদ আল ওবাইদলি বলেছেন, বিশ্বকাপের সময় কাতারের রাস্তায় চার হাজারের বেশি বাস থাকবে। যাতে দর্শকরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন।

চার হাজার বাসের বিপরীতে চালকের সংখ্যাও বাড়িয়ে ১৪ হাজার করা হয়েছে। বেশিরভাগ চালকই আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার। প্রতিটি বাসে পাঁচটি করে সিসিটিভি ক্যামেরা থাকবে। বাসগুলো সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত।

আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে কাতার বিশ্বকাপের। এরইমধ্যে মধ্যপ্রাচ্যের প্রথম এই বিশ্বকাপ উপভোগ করতে বিভিন্ন দলের সমর্থকরা কাতারে যেতে শুরু করেছেন। এমনকি কাতারে স্থান সংকুলান না হওয়ার সম্ভাবনা থাকায় পার্শ্ববর্তী দেশ সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতেও পাড়ি জমাচ্ছেন অনেকে। আসরের মাঝে এই দেশগুলো থেকে কাতারে নিয়মিত সরাসরি যাতায়াতের ব্যবস্থা রাখা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন