English

28 C
Dhaka
রবিবার, আগস্ট ১৪, ২০২২
- Advertisement -

কেন ব্রাজিলের সঙ্গে খেলতে চাইছে না আর্জেন্টিনা?

- Advertisements -

বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হওয়ার কথা আর্জেন্টিনার। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ই জুন মাঠে গড়াবে সুপার ক্লাসিকো লড়াই। এরপর ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের স্থগিত হওয়া ম্যাচটিও আয়োজন করতে চাইছে ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা।

Advertisements

ইতিমধ্যেই আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) মহাসচিব ভিক্টর ব্লাঙ্কোকে পাঠানো এক চিঠিতে ফিফা জানিয়েছে, ২২শে সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। কিন্তু বিশ্বকাপের আগে দু’বার ব্রাজিলের মুখোমুখি হতে চায় না আর্জেন্টিনা। তবে ফিফা অনড়, সংস্থাটি জানিয়েছে খেলতেই হবে আর্জেন্টিনাকে।

গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের মাঠে বাছাই পর্বের ম্যাচ খেলতে যায় আর্জেন্টিনা। কিন্তু খেলা শুরুর ৭ মিনিট বাদে ম্যাচ স্থগিত করে দেয় ব্রাজিলের স্বাস্থ্য বিষয়ক নিয়ন্ত্রক প্রতিষ্ঠান আনভিসা’র কর্মকর্তারা। পরে জানা যায়, কোভিড বিধি না মেনেই মাঠে নেমেছিলেন আর্জেন্টিনার ৪ ফুটবলার।

Advertisements

আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, বাছাই পর্বের স্থগিত হওয়া ম্যাচটির সম্ভাব্য ভেন্যু হতে পারে দুবাই অথবা সংযুক্ত আরব আমিরাত। সেখানে সম্ভব না হলে অস্ট্রেলিয়া। কিন্তু বিশ্বকাপের আগমুহূর্তে ইউরোপের দলগুলোর সঙ্গেই ম্যাচ খেলতে আগ্রহী আর্জেন্টিনা। তাদের যুক্তি হলো, বিশ্বকাপের আগে লাতিন আমেরিকার সব দলের  বিপক্ষে দু’বার করে খেলা হয়ে গেছে।

এবার ইউরোপের দলগুলোর সঙ্গে লড়ে নিজেদের ঝালিয়ে নেয়ার পালা। ১লা জুন ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোজয়ী ইতালির বিপক্ষে ‘লা ফিনালিসিমা’ দ্বৈরথে নামবে কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ৬ই জুন ইসলায়েলের বিপক্ষেও খেলার ব্যাপারে আলোচনা চলছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে। এরপর ১১ই জুন অস্ট্রেলিয়ায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মোকাবিলা করবেন মেসিরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন