English

35 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

কোপায় নেইমারের ‘১০’ নম্বর জার্সি পরবেন রদ্রিগো

- Advertisements -

ফুটবলে ‘১০’ নম্বর জার্সির মাহাত্ম্যই অন্যরকম। বহু কিংবদন্তি এই জার্সি গায়ে খেলেছেন। মেসি-ম্যারাডোনা-পেলে-জিদানরা এই জার্সি গায়ে খেলেছেন। শুধু ব্রাজিলেই এই জার্সি যাদের গায়ে উঠেছে, তাদের নাম শুনলে নড়েচড়ে বসতে হয়েছে।

Advertisements

পেলের পাশাপাশি জিকো, রিভেলিনো, রোনালদিনিও, কাকা, নেইমাররা এই জার্সি গায়ে মাঠ মাতিয়েছেন। আসন্ন কোপা আমেরিকায় ব্রাজিলের সে ‘১০’ নম্বর জার্সি উঠছে রিয়াল মাদ্রিদে খেলা তরুণ ফুটবলার রদ্রিগোর গায়ে।

লম্বা সময় ধরে ব্রাজিলের ‘১০’ নম্বর জার্সি ছিল নেইমারের অধিকারে। তবে সাম্প্রতিক সময়ে চোটের কারণে মাঠ থেকে দূরে আছেন নেইমার। ব্রাজিলের হয়ে তার আসন্ন কোপা আমেরিকায় খেলা হচ্ছে না। নেইমারের অনুপস্থিতিতে ব্রাজিলের এই আইকনিক জার্সির ভার সামলাতে হবে রদ্রিগোকে।

অবশ্য এবারই প্রথম ‘১০’ নম্বর জার্সি গায়ে চড়াচ্ছেন না রদ্রিগো। এর আগে বিশ্বকাপ বাছাই এবং বিভিন্ন প্রীতি ম্যাচে এই জার্সি গায়ে দেখা গেছে তাকে। তবে বড় কোনো টুর্নামেন্টে এবারই প্রথম আইকনিক এই নম্বর পিঠে নিয়ে খেলবেন তিনি।

Advertisements

বর্তমান সময়ে ব্রাজিল দলে ‘১০’ নম্বর জার্সির আসল মালিক নেইমারও নাকি চান এই জার্সির উত্তরসূরি রদ্রিগোই হোন।

এবারের কোপা আমেরিকায় ব্রাজিলের অন্য জার্সিগুলোর মধ্যে ৭ নম্বর জার্সি পরে খেলবেন রদ্রিগোর রিয়াল সতীর্থ ভিনিসিয়ুস জুনিয়র। কোপা আমেরিকার দলে নেই ‘৯’ নম্বর জার্সি নিয়ে খেলা রিচার্লিসন। তাই এই ৯ নম্বর জার্সি পরে কোপায় খেলবেন এন্দ্রিক।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন