English

29 C
Dhaka
বুধবার, জুন ১৯, ২০২৪
- Advertisement -

কোপার আগে আরও দুই ম্যাচ আর্জেন্টিনার, প্রতিপক্ষ কারা?

- Advertisements -
Advertisements
Advertisements

আগামী ২০ জুন থেকে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে নামবে আর্জেন্টিনা। তবে মহাদেশীয় এই টুর্নামেন্টের আগে আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল মেসির দল। এর মধ্যে একটিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ লাতিন আমেরিকার ইকুয়েডর এবং অন্য ম্যাচে গুয়েতেমালার মোকাবিলা করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে ম্যাচ দুটির প্রতিপক্ষ ও ভেন্যু নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

এই দুটি ম্যাচের সংবাদ আগেই জানা গিয়েছিল। তবে প্রতিপক্ষ ও ম্যাচের ভেন্যুর বিষয়টি চূড়ান্ত ছিল না। এবার নিজেদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে এএফএ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডর এবং ১৪ জুন ওয়াশিংটন ডিসিতে গুয়েতেমারার বিপক্ষে ম্যাচগুলো হবে।

এদিকে প্রস্তুতির জন্য লাতিন আমেরিকান দল ইকুয়েডরকে সেরা প্রতিপক্ষ মনে করছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। বিশ্বকাপের আঞ্চলিক বাছাইপর্বে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ৩ জয় আর ২ ড্রয়ের বিপরীতে মাত্র একটিতে হেরেছে ইকুয়েডর।

এই ম্যাচ নিয়ে স্ক্যালোনির ভাষ্য, ‘খেলোয়াড়েরা লম্বা একটা মৌসুম শেষ করে খেলতে নামবে। অনেকেরই মৌসুমজুড়ে প্রচুর ম্যাচ খেলতে হয়েছে। যে দুটি ম্যাচ আছে, এর মধ্যেই দল প্রস্তুত হয়ে যাবে। ইকুয়েডর কঠিন প্রতিপক্ষ। আর গুয়েতেমালা ম্যাচে অনেক দর্শক হয়। সেটাও ভালো ম্যাচই হবে। কারণ, মানুষ দিন শেষে ভালো ফুটবলই দেখতে আসে।’

উল্লেখ্য, কোপায় নিজেদের প্রথম ম্যাচে আগামী ২০ জুন আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে কানাডার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। ২৫ জুন নিউজার্সিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি। এ ছাড়া গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে মেসিদের প্রতিপক্ষ পেরু।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন