English

21 C
Dhaka
সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
- Advertisement -

কোপা আমেরিকার ড্র কবে, কোন পটে কারা?

- Advertisements -
Advertisements
Advertisements

২০২৪ সালের জুন-জুলাইয়ে জার্মানিতে বসবে ইউরো চ্যাম্পিয়নশিপের আসর। শনিবার (২ ডিসেম্বর) রাতে এই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়েছে। এবারের চ্যাম্পিয়নশিপের কঠিন গ্রুপে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি। জার্মানির হামবুর্গে অনুষ্ঠিত ড্রয়ে ২১ দলের গ্রুপ ভাগ্য নিশ্চিত হয়। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালির সঙ্গে দু’বারের চ্যাম্পিয়ন স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়াকে নিয়ে মৃত্যুকূপ ‘বি’ গ্রুপ।

এবার অপেক্ষা কোপা আমেরিকার ড্র’য়ের। আগামী ৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের মায়ামিতে কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হবে। এবার কোপায় ১৬টি দল অংশ নেবে। এরই মধ্যে ১৪ দল আসন্ন এই টুর্নামেন্টে জায়গা নিশ্চিত করেছে। আর প্লে-অফ থেকে আসবে অন্য দুই দল।

এদিকে চারটি পটে মোট ১৬ দলকে ভাগ করা হয়েছে। প্রাথমিক ড্রতে পট-১ এ আছে আর্জেন্টিনা ও ব্রাজিল। প্রথম পটে কনকাকাফ অঞ্চলের সেরা দুই দল যুক্তরাষ্ট্র ও মেক্সিকোকেও রাখা হয়েছে। দুই নম্বর পটে উরুগুয়ে ও কলম্বিয়াকে রাখা হয়েছে। অর্থাৎ গ্রুপ পর্বে উরুগুয়ে ও কলম্বিয়া ব্রাজিল বা আর্জেন্টিনাকে পেতে পারে।

অন্যদিকে প্লে-অফ খেলবে কনকাকাফ অঞ্চলের হন্ডুরাস, কানাডা, ত্রিনদাদ এন্ড টোবাগো এবং কোস্তারিকা। জানা গেছে, আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত কোপা আমেরিকার আসর চলবে।

পট-১ : আর্জেন্টিনা, ব্রাজিল, যুক্তরাষ্ট্র, মেক্সিকো
পট ২ : উরুগুয়ে, কলম্বিয়া, ইকুয়েডর ও পেরু
পট ৩ : চিলি, পানামা, ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে
পট ৪ : জামাইকা, বলিভিয়া ও প্লে অফ থেকে আসা দুই দল।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন