English

37 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

চ্যাম্পিয়নদের বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

- Advertisements -

নাসিম রুমি: টাইব্রেকারে শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে বিদায় করে দিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ইতিহাদে নির্ধারিত সময়ের ১-১ স্কোরলাইন অতিরিক্ত সময়েও ধরে রেখে দুদল যায় ভাগ্য পরীক্ষায়। সেখানে ৪-৩ গোলে সিটিকে হারিয়ে গতবারের সেমিফাইনাল পরাজয়ের প্রতিশোধ তুলে শেষ চারে জায়গা করে নেয় প্রতিযোগিতার সফলতম দলটি। এ নিয়ে সপ্তমবার আগের বারের চ্যাম্পিয়নদের বিদায় করলো রিয়াল মাদ্রিদ।

Advertisements

প্রথম লেগে ঘরের মাঠে ম্যানসিটিকে ৩-৩ গোলে আটকে রেখে ইতিহাদে খেলতে এসেছিল রিয়াল মাদ্রিদ। ১২ মিনিটেই রড্রিগোর গোল এগিয়ে দেয় তাদের। এরপর ম্যানসিটি শুধু আক্রমণ করে গেছে, আর অ্যান্টোনিও রুডিগারের নেতৃত্বে রিয়ালের রক্ষণভাগ তা সাফল্যের সঙ্গে সামাল দিয়েছে।

৭২ মিনিটে গ্রিলিশকে পাল্টে পেপ গার্দিওলা জেরেমি ডকুকে নামালে সমতাসূচক গোল করার সুযোগ পায় সিটি। চার মিনিট পর ডকুর বাড়ানো বল নিয়ে ৬ গজের মধ্য থেকে গতির শটে রিয়াল গোলরক্ষক লুনিনকে পরাস্ত করে সিটিকে খাদের কিনারা থেকে বাচান কেভিন ডি ব্রুইন। কিন্তু এই ব্রুইনই এরপর দুবার গোল করার মতো অবস্থায় থেকেও লক্ষ্য মিস করেন।

এর খেসারত শেষপর্যন্ত দিতে হয়েছে ম্যানসিটিতে। সিটির ১৮১টি আক্রমণ সামাল দিয়ে ম্যাচকে টাইব্রেকারে নিয়ে যান আনচেলত্তির শিষ্যরা।

Advertisements

শুটআউটে জুলিয়ান আলভারেজ গোল করে শুরু করলেও সিটির বার্নার্দ সিলভা ও কোভাসিচের শট বাচিয়ে দেন গোলরক্ষক লুনিন। ওদিকে মদ্রিচ শুরুর শট মিস করলেও বেলিংহ্যাম, ভাসকেজ, নাচো গোল করেন রিয়ালের। শেষ শটটি নেন রুডিগার, যিনি চেলসির হয়ে ২০২১ সালের ফাইনালে গোল করে ম্যানচেস্টার সিটিকে কাদিয়েছিলেন। এবারো তিনি গোল করে কাদিয়েছেন গতবারের ট্রেবল জয়ীদের।

সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের সঙ্গে খেলবে রিয়াল মাদ্রিদ। অন্য সেমিফাইনালটি হবে পিএসজি ও বরুসিয়া ডর্টমুন্ডের মধ্যে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন