English

24 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪
- Advertisement -

টাইব্রেকারে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার, ফাইনালে জার্মানি

- Advertisements -

নাসিম রুমি: গল্পটা যেন বদলালো না আর্জেন্টিনার জন্য। মূল দলের বিশ্বকাপ স্বপ্ন বেশ কয়েকবারই ভেঙেছিল জার্মানি। ১৯৯০ আর ২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছেই হেরেছিল নীল-সাদারা। এবার ছোটদের ফুটবলেও দেখা গেল একই ঘটনা। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির বিপক্ষে টাইব্রেকারের হারে স্বপ্ন ভাঙল তাদের।

Advertisements

ইন্দোনেশিয়ার সুরাকার্তায় প্রথমার্ধে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ফাইনালে যাওয়া হলো না আর্জেন্টাইন তরুণদের। দ্বিতীয়ার্ধের দুর্দান্ত ফুটবলে দারুণ এক কামব্যাকের গল্প লিখল জার্মান তরুণরা। শেষ মুহূর্তে রবার্তো সমতা আনলেও টাইব্রেকারে ভাগ্যটা বদল হয়নি তাদের। ৪-২ গোলে জিতে ২ ডিসেম্বরের ফাইনালে চলে গেল জার্মানরা।

Advertisements

সেখানে তাদের প্রতিপক্ষ হবে ফ্রান্স ও মালির ম্যাচে বিজয়ী দল আর্জেন্টিনার হার যখন সময়ের ব্যাপার তখনই আরো একবার দলকে পথ দেখান রবার্তো। যোগ করা ৮ মিনিটের শেষ সময়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ‘দ্য জায়ান্ট’ খ্যাত এই তরুণ।

টুর্নামেন্টের ফরম্যাট মেনে খেলা চলে যায় টাইব্রেকারে। যেখানে নায়ক বনে যান জার্মান গোলরক্ষক কনস্ট্যান্টিন হেইডি। আর্জেন্টিনার প্রথম দুই শট ঠেকিয়ে দলকে অনেকটাই এগিয়ে দেন তিনি। গোল মিস করেছেন আর্জেন্টাইন অধিনায়ক এচেভেরিও। শেষ পর্যন্ত ৪-২ গোলের (টাইব্রেকার) হারে ফাইনালের স্বপ্ন স্বপ্নই রয়ে গেল আর্জেন্টিনার জন্য।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন