English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

টাইমস ম্যাগাজিনের বিচারে বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি

- Advertisements -

নাসিম রুমি: বিশ্ব ফুটবলের ইতিহাসে অন্যতম তারকা ফুটবলার লিওনেল মেসি। তার পায়ে ভর করেই আর্জেন্টিনার দীর্ঘদিনের বিশ্বকাপ ট্রফি জয়ের খরা কেটেছে। ৩৬ বছর বাদে ১৯৮৬ সালের পরে গত বছর কাতারে ফের বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে তারা। এটা সম্ভব হয়েছে মূলত লিওনেল মেসির কারণেই।

মেসি এরপর ক্লাব ফুটবলে এক নয়া পথে যাত্রা শুরু করেছেন। পিএসজি ছেড়ে পাড়ি জমিয়েছেন মার্কিন ক্লাব ইন্টার মিয়ামিতে। এবার তার সম্মানের মুকুটে যুক্ত হলো আরও একটি পালক। জনপ্রিয় ম্যাগাজিন টাইমসের বিচারে চলতি বছরের সেরা ক্রীড়াবিদ হিসেবে ঘোষণা করা হয়েছে লিওনেল মেসির নাম।

Advertisements

টাইম ম্যাগাজিনকে মেসি জানিয়েছেন, সবদিক বিবেচনা করেই শেষ পর্যন্ত মায়ামিতে পাড়ি দিয়েছেন তিনি। তিনি লিখেছেন, ‘প্রথম পছন্দ ছিল বার্সেলোনাতেই ফেরা। কিন্তু সেটা সম্ভব হয়নি। আমি ফেরার চেষ্টা করেছি। তবে তা কোনো কারণে আর সম্ভব হয়ে ওঠেনি।’

মেসি জানান, ‘এটাও সত্যি যে পরে সৌদি লিগে যাওয়ার ব্যাপারেও ভাবনা চিন্তা করেছিলাম। দেশটিকে আমি চিনি। ওরা খুব শক্তিশালী একটি প্রতিযোগিতা তৈরি করেছে। বিশ্ব ফুটবলে অদূর ভবিষ্যতে একটা গুরুত্বপূর্ণ লিগ হয়ে উঠতে পারে সৌদি লিগ। আমার কাছে অপশন ছিল সৌদি আরব বা এমএলএসে যাওয়ার। দুটিই আমার কাছে খুব আকর্ষণীয় মনে হয়েছিল। তবে শেষ পর্যন্ত এমএলএসে যাওয়ার সিদ্ধান্ত নিই।’

Advertisements

লিওনেল মেসি প্রথমবারের মত টাইম ম্যাগাজিনের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন। নিজেদের ওয়েবসাইটে মেসির এই খেতাব জয়ের কথা জানিয়েছে টাইম ম্যাগাজিন।

গত জুলাইয়ে পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দেন মেসি। প্রথম মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪ ম্যাচে ১১টি গোল করেছেন তিনি। ক্লাবের ইতিহাসের প্রথম শিরোপা লিগ কাপ জিতেছে মেসির মিয়ামি। টাইম ম্যাগাজিনও যুক্তরাষ্ট্রের ফুটবলে আর্জেন্টাইন মহাতারকার প্রভাবের বিষয়টি উল্লেখ করেছে।

তাদের‌ মতে, ‘এই বছর ইন্টার মিয়ামির সঙ্গে চুক্তি করে লিওনেল মেসি যা করে দেখিয়েছেন তা প্রথমে অসম্ভব বলে মনে হয়েছিল। এই চুক্তি যুক্তরাষ্ট্রকে একটি ফুটবলের দেশে পরিণত করেছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন