English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

টানা দ্বিতীয়বার গোল্ডেন বুট জিতলেন হালান্ড

- Advertisements -

নাসিম রুমি: টানা চতুর্থ বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতল ম্যানচেস্টার সিটি। সেই সঙ্গে টানা দ্বিতীয় বারের মতো প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জিতলেন ম্যানসিটির তারকা আলিং হালান্ড। গেল পরশু রাতে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামে গেল মৌসুমের ট্রেবল জয়ী দল ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচে ওয়েস্ট হামকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতে গার্দিওলার শিষ্যরা।

Advertisements

এবারের মৌসুমে সিটিকে লিগ জেতানোর কাণ্ডারি নরওয়ের তাকরা স্ট্রাইকার আলিং হালান্ড। এবারের আসরে ৩১টি ম্যাচ সর্বোচ্চ ২৭টি গোল করেন তিনি। সেইসঙ্গে পাঁচটি গোলে অবদান রাখেন ২৩ বছর বয়সী এই তারকা ফুটবলার। গোন্ডেন বুট জয়ের দৌড়ে তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ছিলেন চেলসির তারকা ফুটবলার কোল পালমার। প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে ৩৩টি ম্যাচ খেলে ২২টি গোল করেন এই চেলসির ফুটবলার।

Advertisements

টানা দ্বিতীয় বারের মতো গোল্ডেন বুট জয়ের পর হালান্ড বলেন, ‘টানা দুইবার গোল্ডেন বুট জেতা আমার জন্য বিশেষ কিছু।’ সেইসঙ্গে দলের সতীর্থ ও দলের কোচিং স্টাফদের নিয়ে তিনি বলেন, ‘আমি এই শক্তিশালী দল ও আমার সতীর্থদের খেলায় অবদান রাখতে পেরে আমি খুবই গর্বিত। আমাকে এই পুরস্কার জিততে সাহায্য করা আমার সব সতীর্থদের ধন্যবাদ জানতে চাই।’

এর আগে ২০২২ -২৩ মৌসুমে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন হালান্ড। সেই আসরে গড়েন প্রিমিয়ার লিগে এক আসরে সর্বোচ্চ গোল করার কীর্তি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন