English

30 C
Dhaka
বুধবার, জুলাই ৬, ২০২২
- Advertisement -

দিয়েগো ম্যারাডোনার মৃত্যু, বিচার হবে অবহেলায় অভিযুক্ত আট চিকিৎসকের

- Advertisements -

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে অবহেলায় অভিযুক্ত আটজন চিকিৎসকের বিচার হবে। চিকিৎসকদের একটি দল ম্যারাডোনার চিকিৎসা সংক্রান্ত বিষয় তদন্ত করে ‘ঘাটতি ও অনিয়মের’ প্রমাণ পাওয়ার পর একজন বিচারক অভিযুক্তদের বিচারকার্য শুরুর আদেশ দিয়েছেন।

২০২০ সালের নভেম্বরে হার্ট অ্যাটাকের পর মাত্র ৬০ বছর বয়সেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফুটবল ঈশ্বর। ওই মাসের শুরুর দিকে মস্তিষ্কে রক্ত ​​জমাট বাঁধার ঘটনায় অস্ত্রোপচার করে বাড়ি ফিরে সুস্থ হয়ে উঠছিলেন তিনি।

Advertisements

তবে তার কিছুদিন পরই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ৮৬’র বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। তার মৃত্যুর কয়েকদিন পর আর্জেন্টিনার প্রসিকিউটররা চিকিৎসার সঙ্গে জড়িত চিকিৎসক ও নার্সদের ব্যাপারে তদন্ত শুরু করে।

গত বছর ২০ জন বিশেষজ্ঞ নিয়ে একটি প্যানেল গঠন করে ম্যারাডোনার চিকিৎসা বিশ্লেষণ করা হয়। তাতে দেখা যায়- ম্যারাডোনার চিকিৎসা দেওয়া দলটি চিকিৎসায় ঘাটতি এবং বেপরোয়া পদ্ধতিতে কাজ করেছে। তাদের দেওয়া চিকিৎসা অনুপযুক্ত ছিল।

Advertisements

আদালতের নথিতে উল্লেখ করা হয়েছে, বিশেষজ্ঞ দলটি জানিয়েছে- ম্যারাডোনার মেডিকেল টিম যদি উপযুক্ত চিকিৎসা যথাসময়ে দিত, তাহলে দিয়েগো ম্যারাডোনার বেঁচে থাকার ভালো সম্ভাবনা থাকতো।

যাদের ব্যাপারে বিচার শুরু হতে যাচ্ছে, তাদের মধ্যে রয়েছেন- ম্যারাডোনার নিউরোসার্জন এবং ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক, একজন মনোরোগ বিশেষজ্ঞ এবং মনোবিজ্ঞানী, দুজন চিকিৎসক, দুজন নার্স এবং তাদের বস। তবে তারা সবাই ম্যারাডোনার মৃত্যুর দায় অস্বীকার করেছেন।

অভিযুক্ত আটজনের বিরুদ্ধেই আর্জেন্টিনার আইন অনুসারে হত্যার ব্যাপারে বিচার হবে। বিচারে তারা দোষী প্রমাণ হলে আট থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। তবে বিচারের তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন