English

29 C
Dhaka
রবিবার, জুন ২৬, ২০২২
- Advertisement -

‘পর্যটন দূত’ হয়ে সৌদি আরবে মেসি

- Advertisements -
Advertisements
Advertisements

ফরাসি লিগ ওয়ানের শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে পিএসজির। তাই লিগ ম্যাচ নিয়ে আপাতত মাথাব্যথা নেই।

তাই ফুরফুরে মনে ঘুরে বেড়াচ্ছেন লিওনেল মেসি। তবে এবার সাতবারের ব্যালন ডি’অর জয়ী ঘুরতে গেছেন সৌদি আরবে। আর তার এই ঘুরতে যাওয়া ‘পর্যটন দূত’ হিসেবে। 

সৌদি আরবের পর্যটন মন্ত্রণালয়ের আমন্ত্রণে জেদ্দায় গিয়েছেন মেসি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, সৌদি আরবের ‘পর্যটন দূত’ হতে যাচ্ছেন মেসি।

এক টুইটে সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খাতিব জানিয়েছেন,’আমি মেসিকে স্বাগত জানাতে পেরে আনন্দিত। আমরা তাকে লোহিত সাগরের ধন, জেদ্দা সেশন এবং আমাদের প্রাচীন ইতিহাস দেখাতে পেরে আনন্দিত। সৌদি কিংডমে এটি তার (মেসির) প্রথম সফর নয় এবং এটি শেষও নয়। ‘

সৌদি আরবের সমুদ্রসৈকতের পাশে বসা একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন লিওনেল মেসি। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘সৌদিতে রেড সি আবিষ্কার করছি। ‘ সেই সঙ্গে সৌদি আরবে ভ্রমণের আমন্ত্রণ জানিয়ে তিনি লিখেছেন, #VisitSaudi”।

মেসির সৌদি সফরের খবর প্রকাশ্যে আসতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। কারণ মেসি যে ক্লাবের হয়ে খেলেন সেই পিএসজির মালিকানা আবার কাতারের শাসকগোষ্ঠীর হাতে। সৌদি আরব ও কাতারের মধ্যকার বৈরি সম্পর্কের কারণেই অনেকে মেসির নতুন ভূমিকায় বিস্ময় প্রকাশ করেছেন। তবে দুই দেশের সম্পর্কের বরফ যে গলতে শুরু করেছে, মেসির ব্যাপারটি সেদিকেই ইঙ্গিত করছে বলে অনেকে ধারণা করছেন।

এই নিয়ে চতুর্থবারের মতো সৌদি আরব সফরে গেলেন মেসি। পিএসজির আর্জেন্টাইন ফরোয়ার্ড জেদ্দার কিং আব্দুলআজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছানোর পর তাকে সাদরে বরণ করা হয়। এসময় তার সঙ্গে ছিলেন স্বদেশী পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেসসহ আরও অনেকে।

সৌদি আরবে এবারের সফরে মেসি জেদ্দা সেশনে অংশ নেবেন। এই সেশনে মে ও জুনের মাঝামাঝি সময়ে প্রায় ২৮ হাজার ইভেন্টের আয়োজন করা হবে। মূলত দেশটির পর্যটন ক্ষেত্রগুলোকে বিশ্বের কাজে তুলে ধরার জন্যই বিশাল এই আয়োজন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন