English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

পিএসজি সমর্থকদের বিক্ষোভ, মেসি-নেইমারদের বাড়ির নিরাপত্তা জোরদার

- Advertisements -

নাসিম রুমি: ক্লাব কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই লিওনেল মেসির সৌদি আরব যাত্রা ও তাঁকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা নিয়ে পিএসজি যখন উত্তাল, ঠিক তখন ক্লাবটির কট্টর সমর্থক গোষ্ঠী নেইমারের বাড়ির সামনে বিক্ষোভ করেছে। এই অস্থিরতায় নতুন জ্বালানি হয়ে এসেছে ইনস্টাগ্রামে নেইমারের একটি ‘লাইক’।

Advertisements

‘অফউইক্লিয়ার’ নামের একটি ইনস্টাগ্রাম পেজ নেইমারের বাড়ির সামনের ভিডিও নিয়ে একটি রিল পোস্ট করেছে। সেখানে ক্যাপশন দেওয়া হয়েছে, ‘এটাই হচ্ছে বড় দল হওয়া আর বড় দল হয়ে থাকার মধ্যে পার্থক্য। পিএসজির অভাব এটিই। পিএসজির সমর্থকদের মধ্যে এই বড় দলের সমর্থক-সংক্রান্ত ব্যাপারগুলোরই অভাব। ঐতিহ্য থাকাটা ঐচ্ছিক কোনো বিষয় নয়। বড় দল হিসেবে গড়ে উঠতে ঐতিহ্য তৈরির চেষ্টাটা জরুরি। বড় দল হিসেবে আচরণটাও হওয়া উচিত তেমনই। পিএসজি একটা ছোট দল।’

সেই রিলে নেইমার ‘লাইক’ দিয়ে সমর্থকদের বিক্ষোভের আগুনে যেন ঘি ঢেলেছেন। পিএসজির প্রায় ৪ হাজার সমর্থক বিক্ষোভের মাত্রা আরও বাড়িয়েছেন। এ মৌসুম শেষে মেসির পিএসজি ছাড়া নিশ্চিত। সমর্থকেরা নেইমারকেও আর প্যারিসে দেখতে চান না। শুধু তা–ই নয়, ক্লাবের বর্তমান বোর্ডও ভেঙে দেওয়ার দাবি উঠেছে।

Advertisements

মশাল ও ব্যানার হাতে মেসি–নেইমার বিরোধী স্লোগান দিচ্ছেন বিক্ষোভকারীরামশাল ও ব্যানার হাতে মেসি–নেইমার বিরোধী স্লোগান দিচ্ছেন বিক্ষোভকারীরা মশাল আর ব্যানার হাতে আসা সমর্থকেরা মেসি–নেইমারকে ‘ওভাররেটেড’ (অতি মূল্যায়িত) খেলোয়াড় বলে দুয়ো দিয়েছেন। এক সমর্থক ব্যানারে লিখে এনেছেন, ‘পিএসজি, তুমি কে? তুমি কোথায় যাচ্ছ? আমাকে কি শুনতে পাচ্ছ?’

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ‘উগ্র’ সমর্থকদের বিক্ষোভ প্যারিসের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ায় মেসি, নেইমার, মিডফিল্ডার মার্কো ভেরাত্তি, কোচ ক্রিস্তফ গালতিয়েরের বাড়ি আর পিএসজির ট্রেনিং সেন্টার ক্যাম্প দে লোগেসের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সব জায়গাতেই অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন