English

21 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

পেলের খোলা কফিনের সঙ্গে সেলফি তুলে আলোচনায় ফিফা সভাপতি

- Advertisements -
Advertisements
Advertisements

কিংবদন্তি পেলের শেষকৃত্য অনুষ্ঠানে গিয়েছিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ব্রাজিলিয়ান ফুটবল তারকার খোলা কফিনের সামনে সেলফি তুলে আলোচনায় তিনি।

সোমবার সান্তোসের স্টেডিয়াম ভিলা বেলমিরোতে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয় পেলেকে। ২৪ ঘণ্টার জন্য সেখানে রাখা হয়েছিল তার কফিন। সর্বস্তরের মানুষ সম্মান জানিয়েছেন এই প্রয়াত ফুটবলারকে। ফিফার প্রধান হিসেবে সেখানে ইনফান্তিনো থাকবেন সেটাই স্বাভাবিক। তবে তার সেলফি তোলাকে অস্বাভাবিক হিসেবে দেখছেন অনেকে।

পেলের স্ত্রী মার্সিয়া আওকি এবং ছেলে এডিনহোকে সান্ত্বনা দেওয়ার একটু পরেই সেলফিটা নিয়েছেন ইনফান্তিনো। এর আগে ফিফা সভাপতি সংস্থার ২১১ সদস্য দেশকে পেলের নামে একটি স্টেডিয়ামের নামকরণ করার অনুরোধ জানান। তবে তার এই আইডিয়াকে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হাস্যকর’ বলে অবিহিত করেছেন অনেকে।
আজ মঙ্গলভার সান্তোসের রাস্তায় পেলের কফিন নিয়ে প্যারাডে হবে। ক্যানাল ৬ সড়ক দিয়ে নিয়ে যাওয়া হবে কফিন। সেখানেই থাকেন পেলের ১০০ বছর বয়সী মা ডোরা সেলেস্তে।

শবযাত্রা শেষে সান্তোসের ‘মেমোরিয়াল নিক্রোপোল একিউমেনিকা’ নামক সমাধিস্থলের নবম তলায় সমাহিত হবেন ফুটবলের রাজা।

এসময় শুধু তার নিকটাত্মীয়রা উপস্থিত থাকবেন।

গত বৃস্পতিবার সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ৮২ বছর বয়সে মারা যান পেলে। ফুটবল ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন