27 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

ফাইনালের আগে মেসিকে খোলা চিঠি লিখলেন তার শৈশবের শিক্ষক

- Advertisements -
Advertisements
Advertisements

ফুটবল মাঠে জাদু দেখিয়ে লিওনেল মেসি তখন বিখ্যাত হয়ে গেছেন। এক সাক্ষাতকারে তাকে প্রশ্ন করা হয়, শৈশবের স্কুলের হেড মাস্টারের কথা মনে আছে কিনা? সাথে সাথে মেসি বলে দেন, ‘মনিকা দমিনা’। গত বছর এক সাক্ষাতকারে এই গল্পটি বলেছিলেন মেসির শৈশবের সেই শিক্ষক মনিকা। ছাত্রের এই বিনয় দেখে তিনি আপ্লুত হয়েছিলেন।

এবার বিশ্বকাপ ফাইনালের আগে প্রিয় ছাত্রকে বার্তা দিলেন বর্ষীয়ান এই শিক্ষক। অল্প বয়সেই বার্সেলোনায় পাড়ি জমানো মেসি আর্জেন্টিনার রোজারিওতে চতুর্থ গ্রেড পর্যন্ত পড়াশোনা করেছিলেন। সেই স্কুলে তার শিক্ষক ছিলেন মনিকা। যিনি বর্তমানে বার্ধ্যকজনিত কারণে অসুস্থ। মনিকার হাত ধরেই লিখতে ও পড়তে শিখেছেন মেসি। তারপর বিচ্ছেদ ঘটে তাদের। কিন্তু শৈশবের শিক্ষককে ভুলে যাননি মেসি। শিক্ষকও চান, তার প্রিয় ছাত্র এবার বিশ্বকাপ জিতে ফিরুক। তার আরেকটি আশা, মেসিকে একবার জড়িয়ে ধরা।

খোলা চিঠিতে মনিকা লিখেছেন, ‘মেসি, ঈশ্বরকে ধন্যবাদ, তোমার শিক্ষক হতে পেরেছি। আমার ছাত্র হওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। সব সময় একই রকম থাকার জন্য ধন্যবাদ। তুমি খুব সাধারণ, বিনয়ী, অসাধারণ একজন মানুষ। কখনো বদলে যেও না। তোমার জীবনের অংশ হতে পেরে গর্ববোধ করছি। এত এত বিপর্যয়ের মাঝে আমাদের এতটুকু সুখ দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। তোমার হাসিমুখ দেখাটাই আমার আনন্দ। তুমি তোমার অনুভূতি প্রকাশ করতে পারছ, এটা আমার ভালো লাগে। আমি তোমার শিক্ষক, এটা আমার জন্য স্বপ্নের মতো। এই সম্মানে তোমাকে একবার জড়িয়ে ধরতে চাই। শুভকামনা। ‘

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

স্কুলছাত্রী হয়ে ফিরছেন দীঘি!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন