English

22 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
- Advertisement -

ফিফার জরিমানার কবলে ক্রোয়েশিয়া-সার্বিয়া

- Advertisements -

কাতার বিশ্বকাপে শেষ চার নিশ্চিতের লড়াইয়ে ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থার জরিমানার কবলে পড়েছে ক্রোয়েশিয়া। একই সঙ্গে সার্বিয়ান ফুটবল ফেডারেশনকেও জরিমানা করেছে ফিফা।

বিদ্বেষমূলক বার্তা ও জাতিগত উসকানিমূলক আচরণের কারণে তাদের এই জরিমানা করা হয়। ক্রোয়েশিয়াকে ৫০ হাজার ৫৮০ ইউরো ও সার্বিয়াকে ২০ হাজার ২৩০ ইউরো জরিমানা করেছে ফিফা।

বিশ্বকাপের গ্রুপ পর্বে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ চলাকালেই ড্রেসিংরুমে কসোভোর জাতীয় পতাকা টানিয়ে বিদ্বেষমূলক বার্তা দিয়েছিল সার্বিয়া। এই ঘটনায় কসোভো আপত্তি জানালে নড়চড়ে বসে বৈশ্বিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আর গ্যালারি থেকে মাঠের খেলোয়াড়কে বাজে মন্তব্য করায় ক্রোয়েশিয়ার বিপক্ষে তদন্তে নামে সংস্থাটি।

বিশ্বকাপে ‘এফ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল কানাডা ও ক্রোয়েশিয়া। ম্যাচে ক্রোয়েটরা ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছিল কানাডাকে। তবে ম্যাচ চলাকালেই ঘটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। ম্যাচের এক পর্যায়ে গ্যালারিতে থাকা ক্রোয়েশিয়ার সমর্থকরা কানাডার গোলরক্ষক মিলান বোরজানকে বাজে ভাষায় গালমন্দ করেন। এমনকি তার স্ত্রী ও বাপ-মাকে নিয়েও বাজে মন্তব্য করেন ক্রোয়েট সমর্থকরা।

ম্যাচ চলাকালে বোরজানকে হেয় এবং অপদস্ত করার চেষ্টাও করেন তারা। এ ঘটনায় গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে ফিফার ডিসিপ্লিনারি কমিটি।

উল্লেখ্য, কানাডার গোলকিপার মিলান বোরজানের জন্ম ক্রোয়েশিয়ার কিনিন শহরে। কিন্তু ‘অপারেশন স্ট্রাম’-এর সময় পরিবারসহ কানাডায় চলে যান তিনি। তার পূর্বপুরুষরা তুরস্কের বাসিন্দা ছিল। তবে কানাডায় গিয়ে খেলাধুলার সঙ্গে যুক্ত হন এবং পরে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পান তিনি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন