English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ফুটবলকে বিদায় বললেন কার্লোস তেভেজ

- Advertisements -
Advertisements
Advertisements

২০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার কার্লোস তেভেজ। ৩৮ বছর বয়সে ফুটবলকে বিদায় বললেন তিনি।

শনিবার এক আর্জেন্টাইন সাংবাদিককে দেওয়া সাক্ষাৎকারে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন তেভেজ।
তিনি বলেছেন, ‘আমি অবসর নিয়েছি, এটা নিশ্চিত। আমাকে অনেক কিছু অফার করা হয়েছে, যুক্তরাষ্ট্র থেকেও প্রস্তাব এসেছে। কিন্তু এটা শেষ, আমি নিজের সবকিছু দিয়ে দিয়েছি। আমি খেলাটা থামিয়ে দিয়েছি কারণ এক নম্বর ভক্তটাকে হারিয়ে ফেলেছি। ’

পরে ব্যাখ্যা করে তেভেজ জানিয়েছেন, বাবার মৃত্যুর পরই ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।  আমার এখানে মায়ের সঙ্গে থাকতে হবে, সন্তানের দায়িত্ব পালন করতে হবে। আমার বাবা তিন মাস আগে মারা গেছেন। আমি একজন বাবা, সন্তান ও ভাই হতে চাই। এই একটা ব্যাপারই এখন আমার মাথায় আছে।

আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ জেতেন তেভেজ। খেলেছেন দুইটি বিশ্বকাপও। বোকা জুনিয়র্সের হয়ে পাঁচবার আর্জেন্টাইন লিগের চ্যাম্পিয়ন হয়েছেন, জিতেছেন কোপা লিভারতোদোরেস ও ইন্টারকন্টিনেন্টাল কাপ।

২০০৫ সালে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে খেলতে ইউরোপে আসেন তেভেজ। ক্লাবকে রিলেগিশেন থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। এরপর তেভেজ যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ক্লাবটির হয়ে দুবার প্রিমিয়ার লিগ, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ জেতেন তিনি।

ইউনাইটেড থেকে আলোচনার জন্ম দিয়ে তেভেজ যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। ক্লাবের ইতিহাসের প্রথম লিগ শিরোপা দলের অংশ তিনি। এরপর জুভেন্তাসের হয়ে মাঠ মাতান তেভেজ। ইতালির ক্লাবটির হয়ে দুবার সিরি আর শিরোপা জিতেছেন তিনি। সেখান থেকে চাইনিজ লিগে গিয়েও লিগ শিরোপা জেতেন আর্জেন্টাইন তারকা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন