English

32 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

ফুটবলের মহানায়কের জন্মদিন আজ

- Advertisements -

নাসিম রুমি: ফুটবল বিশ্বের বিস্ময়ের এক নাম লিওনেল মেসি। যার ফুটবল শৈলীতে মুগ্ধ পুরো ফুটবল বিশ্ব। ক্লাব কিংবা জাতীয় দল, সব জায়গা দেখিয়েছেন ফুটবলের মুন্সিয়ানা। আর্জেন্টাইন জাদুকরের আজ ৩৭তম জন্মদিন।

Advertisements

লিওনেল মেসি, বাঁ পায়ের জাদুতে মন্ত্রমুগ্ধ করেছেন কোটি ভক্তকে। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সর্বকালের অন্যতম সেরাদের একজন হিসেবে। শুধু তাই নয়, অনেকের কাছে তিনিই সর্বকালের সেরা। ফুটবলে একজন ফুটবলারের পক্ষে যা যা অর্জন করা সম্ভব তার সব অর্জন করেছেন ফুটবলের এই মহানায়ক।

২৪ জুন, ১৯৮৭। আর্জেন্টিনার রোজারিওর এক গ্রামে জন্ম নেন মেসি। শৈশবে হরমোনজনিত সমস্যায় ভুগলেও সৃষ্টিকর্তা হয়তো চাননি এমন প্রতিভার বিকাশে কোনো কিছু বাধা হয়ে দাঁড়াক। এক টিস্যু পেপারে চুক্তি স্বাক্ষর করে তাকে স্পেনে নিয়ে আসে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ। বাকিটুকু ইতিহাস। বার্সাকে সব ধরণের সাফল্য এনে দিয়েছেন মেসি। বার্সেলোনার গণ্ডি পেরিয়ে বিশ্ব ফুটবলের সেরার সিংহাসন দখল করেছেন তিনি।

Advertisements

ক্যারিয়ারে টানা চারবার ও সর্বমোট আটবার জিতেছেন ব্যালন ডি’অর। ফিফার বর্ষসেরার পুরস্কারও আছে তার ঝুলিতে। ব্যক্তিগত অর্জনে সমৃদ্ধ মেসির ক্যারিয়ার। খেলোয়াড়ি জীবনের সায়াহ্নে চলে এলেও জয়ের ক্ষুধা এতটুকু কমেনি মেসির। বার্সার সঙ্গে দীর্ঘ পথচলা ছিন্ন করে, পিএসজিতে যোগ দিয়েও জিতেছেন লিগ শিরোপা। তবে জাতীয় দলের জার্সিতে কোপা আমেরিকার পর জিতেছেন ফিনালিসিমার ট্রফি।

আর সর্বশেষ ২০২২ কাতার বিশ্বকাপের শিরোপা জিতে নিজের ক্যারিয়ারকে করেছেন পরিপূর্ণ। কেননা এই একটা শিরোপা খুব করে চাই ছিলেন এই ক্ষুধে জাদুকর। আর তাই ক্যারিয়ারের গোধলী লগ্নে এসে তাকে খালি হাতে ফেরাননি ফুটবল বিধাতা। ছুঁয়ে দেখেছেন সেই সোনালি ট্রফি। বিশ্বকাপের শিরোপা জেতার পর অনেকে ভেবেছিলেন অবসরে যাবেন মেসি। তবে ফুটবল জাদুকর জানিয়েছেন, সময় এখন শুধুই উপভোগের। বর্তমানে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে আছেন মেসি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন