English

30 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

বাংলাদেশের কাছে হেরে পদত্যাগ করলেন নেপাল কোচ

- Advertisements -
Advertisements
Advertisements

ইতিহাস গড়েছেন বাংলাদেশের মেয়েরা। কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছে বাংলাদেশ। এই হারের ধাক্কা সামলাতে না পেরে পদত্যাগ করেছেন নেপাল নারী দলের কোচ কুমার থাপা। দলকে সাফল্য এনে দিতে ব্যর্থ হওয়াতেই পদ ছাড়ছেন বলে জানিয়েছেন তিনি।

দশরথ স্টেডিয়ামের ফাইনালে শামসুন্নাহার জুনিয়রের গোলে প্রথমে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর জোড়া গোলে বাংলাদেশের ঐতিহাসিক জয় নিশ্চিত করেন কৃষ্ণা রানী সরকার।

এবার আসরে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলেছে বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টে ২৩ বার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন। নিজেদের জালে বল আলিঙ্গন করেছেন মাত্র একবার। সেটি আবার আজকের ফাইনালে।

এর আগে ফাইনালের আগে নেপালকে শিরোপা এনে দেওয়ার ঘোষণা দিয়েছিলেন নেপাল কোচ কুমার থাপা। বলেছিলেন, এবার আর সুযোগ নষ্ট করতে চান না তাঁরা। তবে সেই কথা রাখতে পারেনি কুমার থাপার দল।

হারের পর নিজের পদত্যাগের ঘোষণা দিতেও তাই দেরি করলেন না তিনি। সরে যাওয়ার ঘোষণা দিয়ে কুমার থাপা বলেছেন, ‘আমি নেপাল জাতীয় নারী দলের কোচ থেকে পদত্যাগ করছি। যদি কেউ সাফল্য না পায়, তবে আর আগানো উচিত নয়। অন্যদের এখন সুযোগ দেওয়া উচিত। দলে পদ আঁকড়ে পড়ে থাকা ভালো নয়। ’

কুমার থাপা আরও যোগ করে বলেছেন, ‘প্রতিজ্ঞা রাখতে না পারায় আমি নেপালে সমর্থকদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। আমরা নিজেদের সেরাটা দিয়েই চেষ্টা করেছি। ’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন