English

31 C
Dhaka
বুধবার, জুলাই ১৭, ২০২৪
- Advertisement -

বিশেষ ‘মাস্ক’ পরে খেলবেন এমবাপ্পে!

- Advertisements -
অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের শেষ দিকে প্রতিপক্ষ খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে নাক ভেঙে গেছে কিলিয়ান এমবাপ্পের। তাতে আজ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে তাঁর খেলা নিয়ে শঙ্কা ছিল। তবে নাকে ব্যান্ডেজ লাগিয়ে গতকাল অনুশীলনে ফিরেছেন। কোচ দিদিয়ের দেশম নিশ্চিত করেছেন, বিশেষ সুরক্ষা মাস্ক পরেই আজ খেলতে নামবেন এই ফরোয়ার্ড।

ফ্রান্স কোচ দেশম বলেছেন, ‘বড় আঘাত পেলেও তাঁর সব কিছু ঠিকঠাক চলছে। গতকালও সে অনুশীলন করেছে, আজও (গতকাল) করবে। তাই তাঁর এই সঠিক পথে থাকা নিশ্চিত করে যে আগামীকাল (আজ) সে খেলার জন্য বিবেচিত হবে।’

ডাচদের বিপক্ষে এমবাপ্পে শুরু থেকে খেলবেন কিনা তা অবশ্য নিশ্চিত নয়।

কোচিং স্টাফ থেকে এখনো চূড়ান্ত কিছু জানানো হয়নি। এমবাপ্পে যে মাস্ক পড়বেন তা নিশ্চিত করেছেন দেশম,’হ্যাঁ, কিলিয়ান এমবাপে একটা মাস্ক ব্যবহার করবে। এই মাস্কের বিষয়ে আপনাদের আসলেই বিস্তারিত জানার প্রয়োজন নেই। আমার মনে হয়, এগুলো কোথা থেকে আসে, এটা খুঁজে বের করার জন্য আপনাদের কাছে যথেষ্ট উপায় আছে।

একসময় ফ্রান্স ও নেদারল্যান্ডসের ম্যাচ মানেই ছিল ধ্রুপদি লড়াইয়ের পসরা। কিন্তু সেই লড়াই এখন হয়ে গেছে একপেশে। কয়েক বছর ধরে দুই দলের মুখোমুখি লড়াইয়ে দাপট দেখা গেছে ফরাসিদের। সর্বশেষ আট সাক্ষাতে সাতবারই জিতেছেন কিলিয়ান এমবাপ্পেরা। এ কারণে প্রশ্ন উঠছে, ফ্রান্স কি পারবে সাফল্যের ধারা অব্যাহত রাখতে নাকি ডাচরা অতীত ফিরিয়ে আনবে?

এবারের ইউরোর বাছাইয়ে দুইবার মুখোমুখি হয়েছিল এই দল।

ডাচদের বিপক্ষে শতভাগ সাফল্য পায় ফ্রান্স। দুই ম্যাচেই জোড়া গোল করেছিলেন এমবাপ্পে। তবে এবার বড় মঞ্চ বলেই আশা দেখছেন ডাচ মিডফিল্ডার গিনি উইনালডম, ‘আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। বাছাইয়ে দুর্ভাগ্যক্রমে হেরেছিলাম, কিন্তু বড় টুর্নামেন্ট সব সময় আলাদা। আমাদের শুধু নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে।’

লিপজিগের রেড বুল অ্যারেনায় হতে যাওয়া ম্যাচটি দুই দলের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ। শুরুর ম্যাচ দুই দলই জেতায় ‘ডি’ গ্রুপের সেরা কারা হবে, সেটাও আজ নিশ্চিত হয়ে যেতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন