English

23 C
Dhaka
মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩
- Advertisement -

বিশ্বকাপের মঞ্চে আজই কি থেমে যাবে মেসির পায়ের আওয়াজ?

- Advertisements -

নাসিমরুমি: চার বছর পর যখন যুক্তরাষ্ট্র-কানাডা বিশ্বকাপ মাঠে গড়াবে, তখন লিওনেল মেসির বয়স দাঁড়াবে ৩৯ বছর। সে বয়সে মেসি আরেকটা বিশ্বকাপ খেলবেন, এমনটা আশা করাই বাড়াবাড়ি।

Advertisements

আর্জেন্টাইন মহাতারকা এরইমধ্যে ইঙ্গিত দিয়েছেন কাতার বিশ্বকাপের পর তার পা আর পড়বে না গ্রেটেস্ট শো অন আর্থের মঞ্চে। এদিকে গ্রুপপর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনা মাঠে নামছে পোল্যান্ডের বিপক্ষে। এ ম্যাচে আর্জেন্টিনা জয়ের দেখা না পেলে মেসির বিশ্বকাপ শেষ হয়ে যেতে পারে আজই।

কাতার বিশ্বকাপে শিরোপা জেতার জন্য ফেবারিট হিসেবেই এসেছিল আর্জেন্টিনা। তবে সৌদি আরব গরমিল করে দিয়েছে অঙ্কে। যে কারণে গ্রুপপর্বের শেষ ম্যাচের আগে আর্জেন্টিনা আছে গ্রুপপর্ব থেকে বিদায়ের শঙ্কায়। বুধাবার (৩০ নভেম্বর) পোল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হেরে গেলেই ২০০২ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হবে আলবিসেলেস্তেদের। ড্র করলেও তাকিয়ে থাকতে হবে অপর দুই দলের ম্যাচের দিকে।

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার মেসি। অনেকের চোখেই তিনি সর্বকালের সেরা ফুটবলার। সেই মেসির বিশ্বকাপ যাত্রার কি তবে আজই ইতি ঘটতে চলেছে? দ্য গ্রেটেস্ট শো অন আর্থের মঞ্চে এটাই কি মেসির শেষ পদচারণা? সব প্রশ্নের জবাব মিলবে স্টেডিয়াম ৯৭৪-এর সবুজ গালিচায়।

Advertisements

১৮ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছেন রোসারিওর সান্তা ফে-তে জন্ম নেয়া লা পুলগা। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে একের পর এক ইতিহাস রচনা করেছেন।

সম্ভাব্য সব শিরোপা জিতেছেন ক্লাবটির হয়ে। ব্যক্তিগত অর্জনেও ভাস্বর মেসির ক্যারিয়ার। তার নামের পাশে সাত-সাতটি ব্যালন ডি’অর! কিন্তু এক জায়গায় তার প্রতি কী নির্মম ভাগ্যদেবী! বিশ্বকাপটা যে ছুঁয়ে দেখা হয়নি এখনও।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন