English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৭২ লাখ ৭৬ হাজার ১৯২ জন

- Advertisements -

আজ রোববার (১১ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৭২ লাখ ৭৬ হাজার ১৯২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৭৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৮০৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৪২ হাজার ৯৮১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ১২ লাখ ৫১ হাজার ৫৮৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ৭০১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৯ লাখ ৩ হাজার ২৪৫ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৩৮২ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৭ লাখ ২৬ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৩৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২২ হাজার ৮২১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১১৮ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯২ লাখ ৩৪ হাজার ৯৩০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৪৭৫ জন, মৃত্যু ৮৯৯ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৩৬ হাজার ২৩১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৮ হাজার ৭২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ৬৭ হাজার ৪৭৮ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯০ লাখ ৬৯ হাজার ৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৫০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩২ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৭২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৫ লাখ ৩০ হাজার ৩৬৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৮ হাজার ৩৮৩ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৩২১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪৬ হাজার ৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ১৯ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৫৮ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৮২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪২ হাজার ২৫৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৫২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ৮২ হাজার ৮৩৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৭৬ হাজার ২৯৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ১৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৪৪ হাজার ১০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৩০ জন এবং মৃত্যু ৩৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৮৯ হাজার ৮৯৩ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৩৬৭ জন এবং মৃত্যু ৩৪ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫৫ হাজার ৪২৩ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৩৯ হাজার ৯৮ জন। মারা গেছেন ৯৮ হাজার ৫০১ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৬৪ হাজার ৯৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৬১ জন এবং মৃত্যু ৩৫৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৯২ হাজার ৫৩৭ জন। মারা গেছেন ১ লাখ ১২ হাজার ২৯৮ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ২৮ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯১৫ জন। মৃত্যু ৫৬৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৯ হাজার ৮৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭৬৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ১ হাজার ১০২ জন।

স্পেনে আক্রান্ত ৩৯ লাখ ৩৭ হাজার ১৯২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৩৫ হাজার ৯০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৭৯ জন, মৃত্যু ৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৩ হাজার ১৩৮ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৪ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮০৩ জন, মৃত্যু ১৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ৫৫ হাজার ৭৮৬ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৬৯৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ১০ হাজার ৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু ১৫১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৭৫৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৫৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৪৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৬ জন এবং মৃত্যু ৭ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৭৭ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩১৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৪ হাজার ৬৭৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১৭ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ৭৭৬ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৯১ হাজার ৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৯৪ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৪৫৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮২৬ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ৫২ হাজার ১০৯ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪০ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০৭ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫৯২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৬ হাজার ৯১৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২১ লাখ ৭৯ হাজার ২৯৭ জন। মোট মারা গেছেন ৬৪ হাজার ১৩৮ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪ হাজার ১০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬১০ জন, মৃত্যু ২৬৫ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৭৮ হাজার ৮১৫ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ২৪৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৮৫ জন,মৃত্যু ১৬৫ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ১৯ হাজার ১২০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৮৩ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫১ হাজার ৩৫৭ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৯ হাজার ৩১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১৮৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৬৮ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৭২ জন, মৃত্যু ১৮৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন