English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

মরক্কোর জয়োল্লাস, মাকে নিয়ে মাঠেই নাচলেন ফুটবলার

- Advertisements -

কেউ ভাবেননি এ দৃশ্য দেখবেন। একদিকে যখন কাঁদতে কাঁদতে মাঠ থেকে বেরিয়ে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, অন্যদিকে তখন আনন্দে  নাচছেন আশরাফ হাকিমি, হাকিম জিয়েশরা। রোনালদোর ছেড়ে যাওয়া মঞ্চে নতুন নায়ক হয়ে উঠছেন তারা। ঠিক তখনই দেখা গেল গ্যালারি থেকে নেমে এলেন হিজাব পরা এক নারী। জড়িয়ে ধরলেন হাকিমিকে। কে তিনি?

Advertisements

তিনি হাকিমির মা। ছেলের খেলা দেখতে এসেছেন। ছেলে স্বপ্ন পূরণ করেছে তার। তাই নিজেকে আর আটকে রাখতে পারেননি। মাকে দেখে চোখের পানি বাঁধ মানল না হাকিমির। অনেকক্ষণ মাকে জড়িয়ে ধরে রাখলেন তিনি। তারপরে আবার ছুটে গেলেন দলের কাছে।

মরক্কোর হয়ে খেললেও হাকিমির জন্ম স্পেনের মাদ্রিদে। ২০১৬ সালে রিয়াল মাদ্রিদ কিনেছিল তাকে। কিন্তু এক মৌসুম পরেই লোনে পাঠিয়ে দিয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডে। সেখান থেকে ২০২০ সালে ইন্টার মিলান হয়ে এখন তিনি খেলেন প্যারিস সঁ জরমঁতে।

মেসির ক্লাব, নেইমার, এমবাপের ক্লাবে খেলার পাশাপাশি দেশের জার্সিতে মরক্কোর অন্যতম ভরসার জায়গা হাকিমি। এবারের বিশ্বকাপে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। দলকে বিশ্বকাপের সেমিফাইনালে তোলার পেছনে বড় ভূমিকা নিয়েছেন হাকিমি।

Advertisements

খেলা শেষে আরও এক মাকে দেখা গেল মাঠে। তিনি মরক্কোর আরেক ফুটবলার সোফিয়ান বোফালের মা। মাঠে নেমে ছেলের সঙ্গে উৎসবে মাতলেন তিনিও। মাকে নিয়ে একসঙ্গে নেচেছেন বৌফাল।

আফ্রিকার দেশ মরক্কো। বিশ্বকাপে পড়েছিল ক্রোয়েশিয়া, বেলজিয়ামের গ্রুপে। কেউ আশা করেনি, গ্রুপ পর্ব টপকাতে পারবে তারা। সেই মরক্কো শীর্ষে থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছে। গতবার তৃতীয় স্থান পাওয়া বেলজিয়ামকে হারিয়েছে। গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার সঙ্গে ড্র করেছে। শেষ ষোলোয় হারিয়েছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে। আর কোয়ার্টার ফাইনালে শেষ করে দিয়েছে রোনালদোর স্বপ্ন। এখনো পর্যন্ত একটি ম্যাচেও হারেনি তারা। গোটা প্রতিযোগিতায় গোল খেয়েছে মাত্র ১টি। তাও আত্মঘাতী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন