English

17 C
Dhaka
রবিবার, ফেব্রুয়ারি ৫, ২০২৩
- Advertisement -

মার্টিনেজের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনল ফ্রান্স

- Advertisements -

মধ্যপ্রাচ্যের কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতেছে আর্জেন্টিনা। আর বিশ্বকাপে সোনালী ট্রফি জয়ের পর থেকেই একের পর এক বিতর্কে জড়াচ্ছে আকাশি-নীল জার্সির দলটি। আর লে আলবিসেলেস্তেদের কিছু উদযাপন সীমা ছাড়িয়েছে বলেও অভিযোগ উঠেছে।

বিশ্বমঞ্চে গোল্ডেন গ্লাভস জিতেই ‘অশ্লীল ভঙ্গি’ করে বিতর্কে জড়ান আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ। এ ছাড়া ড্রেসিংরুমে গিয়ে উদযাপনের সময় ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে কটূক্তি করেন মার্টিনেজ-ডি পলরা। ঘটনা এখানেই শেষ না, এমনকি দেশের ফেরার পথেও ছাদ খোলা বাসে প্যারেডেও ফরাসি স্ট্রাইকারকে নিয়ে বিতর্কে উসকে দেন আর্জেন্টাইন গোলরক্ষক। প্যারেডে উদযাপনের সময় মার্টিনেজের হাতে একটি পুতুল ছিল, পুতুলের মুখে এমবাপ্পের মুখের প্রতিচ্ছবি ছিল।

Advertisements

এসব ঘটনায় এবার আনুষ্ঠানিকভাবে অভিযোগ এনেছে ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ)। তাদের দাবি, আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ পুতুল নিয়ে এমন উদযাপন করে অনেক বেশি (অপমান) করে ফেলেছেন। অন্যদের উদ্দেশ্যে করে এমন উদযাপন অস্বাভাবিক।

এফএফএফ প্রেসিডেন্ট নয়েল লে গ্রায়েত জানিয়েছেন, খুবই জঘন্য কাজ করছে তারা। ফ্রান্সের ফুটবলের জন্য ছেলেগুলো সর্বোচ্চ দিয়েছে। আমরা তাদের সমর্থন দিচ্ছি।

Advertisements

আর্জেন্টিনা অ্যাসোসিয়েশনকে উদ্দেশ্যে করে এফএফএফ প্রেসিডেন্ট জানান, যা করা হয়েছে, তা অতিরিক্ত পর্যায়ের বাজে আচরণ, এটা ক্রীড়াসুলভ আচরণ না। এমবাপ্পের আচরণ দেখুন, উদাহরণযোগ্য।

এদিকে ফ্রান্সের অর্থমন্ত্রী ব্রুনো লে মারি বিষয়টি নিয়ে ফিফাকে তদন্তের অনুরোধ করেছেন। তার দাবি, এটা খুবই বাজে অপমান। ফিফা কী করছে?

ফ্রান্সের অর্থমন্ত্রী ব্রুনো লে মারি বলেছেন, ক্রীড়াঙ্গন ফেয়ার প্লে’র জায়গা। প্রতিপক্ষকে সম্মান দেখানোর জায়গা। পরাজিত দলকে আরও বেশি সম্মান দেখানো উচিত।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন