25 C
Dhaka
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৯, ২০২৩
- Advertisement -

‘মেসিকে আটকানোর উপায় কেবল ফাউল করা’

- Advertisements -

জস্কো ভার্দিওল কখনোই ভুলতে পারবেন না লিওনেল আন্দ্রেস মেসিকে। কাতার বিশ্বকাপের সেমিফাইনালে মেসিকে আটকানোর সব চেষ্টা করেছেন এই ক্রোয়েট ডিফেন্ডার। ম্যাচের পুরোটা সময় মেসির সঙ্গে আঠার মতো লেগে ছিলেন ভার্দিওল।

Advertisements

কিন্তু লাভের লাভ কিছুই হলো না। মেসি ৬ ফিটের এই ক্রোয়েট ডিফেন্ডারকে নাকানি-চুবানি খাইয়ে শেষ পর্যন্ত ঘোলও খাইয়েছেন। মাঠের ডানপ্রান্ত ধরে মেসি ভার্দিওলকে সঙ্গে নিয়ে ওপরে উঠেছেন। এরপর এই ক্রোয়েট ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে কর্ণার লাইনের পাশ থেকে দুরূহ কোণ থেকে সতীর্থ জুলিয়ান আলভারেজকে সহজ গোল বানিয়ে দিয়েছেন। যেখান থেকে গোল করতে কোনো ভুল করেননি আলভারেজ।

মেসির এমন অতিমানবীয় ফুটবলের কারণে ভার্দিওল খুব সহজে মেনে নিয়েছেন, তার খেলা সবচেয়ে কঠিন ফুটবলার মেসি এবং সেরাও বটে। কেবল তাই নয়, ভার্দিওল দাবি করেছেন আর্জেন্টিনার জার্সিতে খেলা মেসি, ক্লাবে খেলা মেসির চেয়েও বেশি ভয়ানক।

Advertisements

ভার্দিওলের ভাষ্যে, ‘জাতীয় দলের মেসিকে আটকানো বেশি কঠিন। এরচেয়েও পিএসজির মেসিকে আটকানো অপেক্ষাকৃত সহজ। আসলে আমার মনে হয়, দুই মেসির মধ্যে অনেক পার্থক্য। ক্লাবের মেসির সঙ্গে জাতীয় দলের মেসির চরিত্রের অনেক বেশি পার্থক্য থাকে।

কারণ, জাতীয় দলের জার্সিতে মেসি অনেক বেশি মোটিভেটেড ছিল। এবারের কাতার বিশ্বকাপ মেসির জন্য শেষ সুযোগ ছিল, কিছু জেতার। আমার দৃষ্টিতে, আমার বিপরীতে খেলা সব ফুটবলারের মধ্যে সেই সবার সেরা। তাকে আটকানোর কেবল একটাই উপায় থাকে, ফাউল করা।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

কমতে পারে রাতের তাপমাত্রা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন