English

29 C
Dhaka
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
- Advertisement -

মেসির ঝুলিতে আরও এক পুরস্কার

- Advertisements -

নাসিম রুমি: কাতার বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি বলেছিলেন, তার আর কিছু চাওয়া-পাওয়ার নেই। কিন্তু মেসি না চাইলেও অর্জন ধরা দেয় তার হাতে। একের পর এক পুরস্কার জিতেই চলছেন আর্জেন্টাইন তারকা। এবার মেসির ঝুলিতে যুক্ত হলো আরও একটি পুরস্কার।

Advertisements

২০২৩ মৌসুমে ইন্টার মায়ামির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন মেসি। ২০২৩ মৌসুমের ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ বা এমভিপি হিসেবে মেসির নাম ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের ক্লাবটি। এর কিছুদিন আগেই ক্যারিয়ারের রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জিতেছিলেন মেসি।

এর আগেও মায়ামির হয়ে এমভিপি পুরস্কার জিতেছিলেন এক আর্জেন্টাইন। লিওনেল মেসির সাবেক আর্জেন্টাইন সতীর্থ গঞ্জালো হিগুয়েইন এই পুরস্কার জিতেছেন একবার। এছাড়াও লুইস মরগান একবার দখল করেছেন ক্লাবটির এই মর্যাদার পুরস্কার।

Advertisements

চলতি বছরের মাঝপথে ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দেন মেসি। জুলাইয়ে তাকে দলে ভেড়ায় মায়ামি। প্রথম থেকেই মেজর লিগ সকারের ক্লাবটির হয়ে দুর্দান্ত ছিলেন মেসি। ক্লাবের হয়ে প্রথম ১৪ ম্যাচে করেছেন ১১ গোল, আরও ৮ গোলে আছে সহায়তা।

মেসির এই নৈপূণ্যে ভর করে ইন্টার মায়ামি পেয়েছে নিজেদের ইতিহাসে প্রথম শিরোপা লিগস কাপ। এই শিরোপা জয়ের পথে টুর্নামেন্টে সর্বোচ্চ ১০ গোল করেন মেসি। তাতে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও নিজের করে নেন তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন