English

24 C
Dhaka
শনিবার, ফেব্রুয়ারি ৪, ২০২৩
- Advertisement -

মেসির ভক্ত হয়ে ছবি তোলা সেই আলভারেজই এখন হিরো

- Advertisements -

কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে হারিয়ে সাড়ে আট বছর পর বিশ্বকাপ ফাইনালে জায়গা নিশ্চিত করলো আর্জেন্টিনা। এ জয়ে ৩৬ বছর পর আবারও শিরোপা জয়ের হাতছানি দিচ্ছে আর্জেন্টিনাকে।

মঙ্গলবার লুজাইল আইকনিক স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে ০-৩ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচ প্রমাণ করলো লিওনেল মেসি তো আছেনই আর্জেন্টিনার ম্যাচ জেতানোর মতো একজন হুলিয়ান আলভারেজও আছেন।

Advertisements

১০ বছর আগে এই হুলিয়ান আলভারেজ লিওনেল মেসির ভক্ত হিসেবে ছবি তুলেছিলেন। সেই মেসি আর আলভারেজ দুজনেই এখন একসঙ্গে খেলছেন আর্জেন্টিনার জার্সিতে। কাতার বিশ্বকাপে রীতিমতো রাজত্ব করছেন এ দুই আর্জেন্টাইন। এ দুই ফরোয়ার্ডের কাঁধে চড়ে ষষ্ঠবারের মতো ফাইনালে উঠলো আর্জেন্টিনা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রথম গোলটি করেন মেসি। গোলটিতে পরোক্ষ অবদান আছে আলভারেজের। ৩২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ক্রোয়াট গোলরক্ষক দমিনিক লিভাকোভিচকে একা পেয়ে যান আলভারেজ। আর্জেন্টাইন ফরোয়ার্ড শট নেওয়ার মুহূর্তে তাকে ফাউল করে বসেন লিভাকোভিচ। আর্জেন্টিনা তো পেনাল্টি পেয়েছেই, একই সঙ্গে হলুদ কার্ড দেখেছেন ক্রোয়াট গোলরক্ষক। ৩৪ মিনিটে পেনাল্টি থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি।

যে আলভারেজের কল্যাণে রেকর্ড বইয়ে নাম লেখালেন মেসি, সেই আলভারেজই এরপর দেখালেন জাদু। ৩৯ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পাওয়ামাত্র একাই চলে যান ক্রোয়েট রক্ষণদুর্গে। বক্সে থাকা দুই ডিফেন্ডারকে কাটিয়ে চোখধাঁধানো গোল করেন এই সেন্টার-ফরোয়ার্ড।

৬৯ মিনিটের সময় দেখা যায় মেসি-আলভারেজ জুটির ম্যাজিক। ঘিরে থাকা ক্রোয়েট ডিফেন্ডারদের কাটিয়ে পাস দেন আলভারেজ। বাকি কাজটুকু সুন্দরমতো সারেন আলভারেজ।

Advertisements

বিশ্বকাপে মেসি করেছেন ৫ গোল, অ্যাসিস্ট করেছেন ৩ গোলে। কিলিয়ান এমবাপ্পের সঙ্গে যুগ্মভাবে এই বিশ্বকাপের শীর্ষ গোলদাতা আর্জেন্টাইন অধিনায়ক। আর আলভারেজ করেছেন ৪ গোল, ১ গোলে অ্যাসিস্ট করেছেন।

হুলিয়ান আলভারেজ মূলত আলোচনায় আসেন গত মে মাসে কোপা লিবার্তাদোরেসে এক ম্যাচে ৬ গোল করে। তার আগেই জানুয়ারিতে আলভারেজকে কেনা নিশ্চিত করেছিল ম্যানচেস্টার সিটি।

বিশ্বকাপের আগে সিটির হয়ে এ মৌসুমে ২০ ম্যাচে করেছেন ৭ গোল। আর্জেন্টিনার বয়সভিত্তিক দল পেরিয়ে জাতীয় দলের হয়ে তাঁর অভিষেক ঘটে গত জুনে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন