English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

মেসি-নেইমারদের কোচ হচ্ছেন মরিনিয়ো!

- Advertisements -
Advertisements
Advertisements

পিএসজিতে প্রায় শেষের পথে পচেত্তিনো-অধ্যায়। জল্পনা চলছে, আগামী কয়েকদিনের মধ্যেই বিদায় নিশ্চিত হবে আর্জেন্টাইন কোচের।

এর মধ্যেই শোনা যাচ্ছে, পচেত্তিনোর চেয়ারে বসতে চলেছেন হোসে মরিনিয়ো।
ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল’ এমনটাই জানিয়েছে। তাদের দাবি, ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতেও বিদায় নিতে হচ্ছে পচেত্তিনোকে। আর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন কিছুদিন আগেই ইতালির ক্লাব রোমাকে ইউরোপা কনফারেন্স কাপ জেতানো মরিনিয়ো।
ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বপ্ন পূরণ করতেই মরিনিয়োকে চান পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। কারণ এর আগে পোর্তো ও ইন্টার মিলানের হয়ে ইউরোপসেরার মুকুট পরেছেন পর্তুগিজ কোচ।

যদিও পিএসজির কাছে পচেত্তিনোর জায়গায় মরিনিয়ো-ই সেরা পছন্দ কি না নিশ্চিত নয়। কারণ শোনা যাচ্ছে, সম্ভাব্য প্রার্থী হিসেবে আছেন জিনেদিন জিদানের নামও। রিয়াল মাদ্রিদকে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জেতানো ফরাসি কিংবদন্তি এখন কোনো ক্লাবের সঙ্গেই যুক্ত নন। কিন্তু জিজুকে ফ্রান্স জাতীয় দলের কোচ হিসেবে দিদিয়ের দেশমের জায়গায় দেখা যেতে পারে ধারণা করা হচ্ছে। এমনকি কাতার বিশ্বকাপের আগেই আসতে পারে এই পরিবর্তন।

জিদান যদি ফরাসি দলের দায়িত্ব নেন, তাহলে মরিনিয়োর জন্য পিএসজির দরজা খুলে যেতে পারে। সম্প্রতি তার অধীনে রোমা সিরি আ’র পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করেছে। এরপর ইউরোপা কনফারেন্স লিগের প্রথম মৌসুমেই শিরোপা ঘরে তুলেছে তারা। কিন্তু যদি পিএসজি তাকে প্রস্তাব দেয়, তাহলে রোম ছেড়ে তার প্যারিসে যাওয়ার সম্ভাবনাই বেশি।

পিএসজি এরইমধ্যে পচেত্তিনোকে বরখাস্তের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। ক্লাবের ক্রীড়া পরিচালক লিওনার্দোর বিদায়ও আসন্ন। তার জায়গায় আসতে যাচ্ছেন আরেক সংগঠক লুইস ক্যাম্পোস। পচেত্তিনোর সঙ্গে অবশ্য পরের মৌসুমের শেষ পর্যন্ত চুক্তির মেয়াদ আছে পিএসজির। কিন্তু তাকে ঘিরে বিদায়ের সুর বাজতে চলেছে গত কয়েক মাস থেকেই।

সম্প্রতি রিয়াল মাদ্রিদকে ‘না’ বলে পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করা কিলিয়ান এমবাপ্পে নাকি ক্লাবের ১৪ জনকে বিদায় জানানোর আবদার করেছেন। এর মধ্যে পচেত্তিনোকে বরখাস্ত করার শর্ত নাকি ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড নিজেই দিয়েছেন। কিন্তু পরে এক টুইটে পুরোটাই ‘গুজব’ বলে দাবি করেন এমবাপ্পে। তবে কোচ পদে পরিবর্তন যে আসন্ন তা অনেকটাই নিশ্চিত। এমনটা হলে মেসি-নেইমার-এমবাপ্পেদের কোচ হিসেবে দেখা যাবে স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’-কে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন