English

30 C
Dhaka
সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২
- Advertisement -

ম্যাচে আমরাই জিততাম: আর্জেন্টিনা গোলরক্ষক

- Advertisements -

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানে বিশ্বব্যাপী এক উন্মাদনা, রোমাঞ্চ। রোববার তেমনই এক লড়াইয়ের অপেক্ষা ছিল বিশ্বের তামাম ফুটবলপ্রেমীদের। কিন্তু সেটি দেখা সম্ভব হয়নি কোয়ারেন্টাইনজনিত ঝামেলায়। ইংল্যান্ডের ক্লাব ফুটবল খেলা আর্জেন্টিনার ৪ ফুটবলারকে নিয়ে দেখা দেয়া জটিলতায় ৫ মিনিটের বেশি মাঠে গড়ায়নি খেলা।

Advertisements

পরে সুপার ক্লাসিকো ম্যাচটি স্থগিতই করে দিয়েছে লাতিন অঞ্চলের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আর্জেন্টিনা দলও রাতের মধ্যেই ফিরে গেছে দেশে। আর আজ ক্লাবে যোগ দিতে ইউরোপে চলে যাচ্ছেন তাদের দলের সেই চার ফুটবলারের দুজন এমিলিয়ানো মার্টিনেজ ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

আর্জেন্টিনা ছাড়ার আগে বিমানবন্দরে স্থানীয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন দলের কোপা আমেরিকা জয়ের অন্যতম নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার কাছে পুরো বিষয়টি এখনও পরিষ্কার নয়। কোনো রাখঢাক না রেখে মার্টিনেজ সরাসরিই বলে দিয়েছেন, ম্যাচটি জিততো আর্জেন্টিনাই।

তার মতে, ফুটবলে এমন কিছু আগে কখনও দেখা যায়নি। মার্টিনেজ বলেছেন, ‘গতকাল কী হলো তা আমরা বুঝতেই পারিনি। ফুটবল ইতিহাসে এমন কিছু আগে কখনও হয়নি। দক্ষিণ আমেরিকান পর্যায়ে বিষয়টি লজ্জার। আন্তর্জাতিক পর্যায়ের দুর্দান্ত একটি ম্যাচ ওসব কারণে স্থগিত হয়ে যাওয়া… এ বিষয়টা কখনোই বুঝতে পারব না।’

Advertisements

গত শুক্রবার ভোরে ভেনেজুয়েলার মাটিতে গিয়ে খেলে এসেছে আর্জেন্টিনা। সেদিনই তারা ম্যাচ শেষ করে চলে যায় ব্রাজিলে। সুপার ক্লাসিকো সামনে রেখে ব্রাজিলেই তিনদিন ধরে প্রস্তুতি নিয়েছে আলবিসেলেস্তেরা। কিন্তু তখনও কোয়ারেন্টাইনজনিত ঝামেলার বিষয়টি জানানো হয়নি বলে মন্তব্য করেছেন মার্টিনেজ।

তার ভাষ্য, ‘ম্যাচটি খেলার জন্য তিনদিন ধরে ব্রাজিলে প্রস্তুতি নিয়েছি আমরা এবং সেটা মাঠে গড়ানোর ৫ মিনিটের মধ্যে বন্ধ হয়ে যাওয়া তিক্ত অভিজ্ঞতা। জেতার জন্য আমাদের সবকিছুই ছিল এবং শেষ পর্যন্ত রাজনৈতিক কারণে… আমি জানি না কী হয়েছে, ম্যাচটা স্থগিত হলো এবং আমাদের ফিরে আসতে হয়েছে।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন