English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

ম্যাচে ভুল সিদ্ধান্তের জেরে পদত্যাগ করলেন রেফারি

- Advertisements -

ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ এক ম্যাচে বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছিলেন লি মাসন। গত ১১ ফেব্রুয়ারি আর্সেনাল ও ব্রেন্টফোর্ডের মধ্যকার ১-১ ড্রয়ের ম্যাচে এই সিদ্ধান্ত নিয়েছিলেন ইংলিশ এই রেফারি। অবশেষে সেই ঘটনার জেরে ৫১ বছর বয়সী এই রেফারি পদত্যাগ করেছেন।

প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালস লিমিটেড (পিজিএমওএল) তাদের সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার অ্যাকাউন্টে এক টুইটের মাধ্যমে মাসনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

Advertisements

টুইটে বলা হয়েছে, ‘পিজিএমওএল নিশ্চিত করছে যে, ভিডিও অ্যাসিস্টান্ট রেপারি লি মাসন পারস্পরিক সমঝোতার মাধ্যমে এই প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেছেন।’

ঘটনার দিন, আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৬৬তম মিনিটে লিওনার্দো ট্রসার্ডের গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। তবে ৭৪তম মিনিটে ইভান টনির বিতর্কিত গোলে সমতায় ফেরে ব্রেন্টফোর্ড। এই গোলটিতে অবদান রাখা ক্রিস্টিয়ান নরগার্ড অফসাইডে ছিলেন। তবুও ভিএআর তা গোল বলে সংকেত দেন। যা মেনে নিতে পারেননি আর্সেনাল কোচ মিকেল আর্তেতা।

Advertisements

এই ঘটনায় আর্সেনালের কাছে লি মাসনের পক্ষ থেকে ক্ষমা চান পিজিএমওএল কর্তৃপক্ষ। তবে আর্সেনাল কোচ তা গ্রহণই করেনি। আর্তেতার দাবি, ‘আমি তখনই সন্তুষ্ট হবো, যখন আরও দুই পয়েন্ট ফিরিয়ে দেওয়া হবে।’

এই ঘটনার জের ধরেই শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) দায়িত্ব পালন করা লি মাসন।

পেশাগত ক্যারিয়ারে এই রেফারি ১৫ বছর ধরে ম্যাচ পরিচালনা করেছেন। প্রায় ৫০০টির বেশি ম্যাচে তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত ২০২০-২১ মৌসুমে সবশেষ পেশাদার রেফারি হিসেবে কাজ করেছেন তিনি। এরপর ভিএআরের দায়িত্বে ছিলেন লি মাসন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন