English

24 C
Dhaka
বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩
- Advertisement -

ম্যারাডোনাকে মনে করিয়ে দেওয়া ‘মাকড়সা’ আলভারেজের গোল

- Advertisements -

নাসিম রুমি: ম্যাচের ৩৯ মিনিটে যে গোলটা করলেন হুলিয়ান আলভারেজ, সেটা কি ডিয়েগো ম্যারাডোনাকে মনে করিয়ে দিল কিছুটা?

Advertisements

তুলনাটা বাড়াবাড়ি বলবেন অনেকেই। কোথায় অনেকের চোখে সর্বকালের সেরা খেলোয়াড়ের পা থেকে আসা প্রায় সবার মতে সর্বকালের সেরা গোল, আর কোথায় ২২ বছরের এক তরুণের আজকের গোল!
হ্যাঁ, বাড়াবাড়িই। সেটা ম্যারাডোনা নামটার কারণে, ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে বিখ্যাত ওই গোলের মাহাত্ম্যের কারণে এবং শেষ পর্যন্ত আর্জেন্টিনা ওই বিশ্বকাপটা জিতেছিল বলেই।

তবে একবার চোখ বন্ধ করে মঙ্গলবার লুসাইলের সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার দ্বিতীয় গোলটার কথা ভাবুন তো। কিংবা ইউটিউবে ঢুকে রিপ্লেও দেখে নিতে পারেন। দেখার পর সবার আগে কি আপনার ম্যারাডোনার করা সর্বকালের সেরা সেই গোলের কথাই মনে হচ্ছে না?

Advertisements

মাঝমাঠেরও নিচে নিজেদের সীমানায় পাওয়া বল নিয়ে দৌড় শুরু করেছিলেন আলভারেজ। পেছনে তিন ক্রোয়াট ডিফেন্ডার ছুটছিলেন ধাওয়া করে, সামনে আরও একজন। কাউকেই পাত্তা দিলেন না, একেবারে বক্সের ভেতর যাওয়ার পর এক ডিফেন্ডারের বাধায় বলের নিয়ন্ত্রন একটু ছুটে গিয়েছিল, সঙ্গে সঙ্গেই সেটা আবার পায়ে নিয়েছেন। তারপর আরেক ডিফেন্ডার বোরনা সোসাকে অবিশ্বাস্যভাবে কাটিয়ে গোলরক্ষকের মুখের সামনে দিয়ে শট জালে।

এ রকম বাহাদুরি এই বিশ্বকাপে আর কে দেখিয়েছে! মনে রাখার মতো বেশ কিছু গোল দেখেছে এবারের বিশ্বকাপ। কিন্তু সেমিফাইনালের মঞ্চে ক্রোয়েশিয়ার মতো বলের দখল রাখা দলের বিপক্ষে মাঠের মাঝ দিয়ে একলা দৌড়ে এভাবে গোল দিয়ে আসা, এটাকে সেরা গোলের তালিকায় সবার উপরে না রাখলে অন্যায় ভাবতে পারেন অনেকেই।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন