English

27 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

রাতে মাঠে নামছে ব্রাজিল

- Advertisements -

প্রায় ৭ বছর পর আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

থ্রি-লায়ন্সদের বিপক্ষে সবশেষ দেখায় গোলশূন্য সমতায় মাঠ ছেড়েছিল সেলেসাওরা। সেই ওয়েম্বলিতে ফের নামার অপেক্ষায় ভিনি-রদ্রিগোরা।

উয়েফা ইউরোতে নামার আগে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে প্রস্তুতি সারতে চায় থ্রি-লায়ন্সরা। তাই ঘরের মাঠে এই ম্যাচে জয় পেতে মরিয়া ইংল্যান্ড। তবে ইনজুরিতে থাকা দলের নিয়মিত অধিনায়ক হ্যারি কেইনকে এই ম্যাচে পাচ্ছে না ইংলিশরা।

গত শনিবার বুন্দেসলিগায় ড্রামস্টাডের বিপক্ষে ৫-২ গোল ব্যবধানে জয়ের দিনে অ্যাঙ্কেলে চোট পান বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার। তাই তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না ইংল্যান্ড।

এদিকে কাতার বিশ্বকাপের পর থেকে ব্যর্থতার বৃত্তে বন্দী ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হারের পর সরে দাঁড়ান কোচ তিতে। এরপর কোচ নিয়োগ নিয়ে একের পর এক নাটক মঞ্চস্থ হয়েছে। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাও পাওলোর কোচ দরিভালকেই নিয়োগ দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। এই ম্যাচের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তারও যাত্রা শুরু হবে।

অন্যদিকে ইংলিশদের বিপক্ষে চোটে জর্জরিত দলকেই পাচ্ছেন দরিভাল। গত অক্টোবর থেকে মাঠের বাইরে দলের অন্যতম সেরা তারকা নেইমার। প্রধান দুই গোলরক্ষক অ্যালিসন বেকার ও এদেরসনও দলে নেই।

এ ছাড়া ক্যাসেমিরো-মিলিতাওসহ বেশ কজন তারকা খেলোয়াড়কে পাচ্ছেন না তিনি। এরপরও ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়েই সাফল্যের ধারায় ফিরতে চায় সেলেসাওরা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন