English

30 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

রিয়াল ছাড়ছেন জিনেদিন জিদান

- Advertisements -

জিনেদিন জিদান কি রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবেন? নাকি ছাড়বেন না? এমন প্রশ্নে বেশ কিছুদিন ধরেই সরগরম ফুটবল দুনিয়া। রিয়ালের সঙ্গে সমঝোতা করিই জিদান ক্লাবটি ছাড়তে পারেন বলে গুঞ্জন উঠেছে। স্প্যানিশ এবং ইউরোপের সংবাদমাধ্যমগুলোও এমন আভাসই দিচ্ছে। তবে স্বয়ং রিয়াল মাদ্রিদ এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত দেয়নি। যদিও এই মৌসুমে রিয়ালের অর্জন তেমন কিছুই নেই। কোনো শিরোপা জিততে পারেনি তারা। দলের এই ব্যর্থতাই জিদানের থাকা না থাকা নিয়ে প্রশ্নের জন্ম দিয়েছে।

Advertisements

সব গুঞ্জনকে উড়িয়ে এবার রিয়াল ছাড়ার সিদ্ধান্ত নিলেন জিদান। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর বরাতে জানা গেছে এই খবর। রিয়াল মাদ্রিদকে টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতালেও এই মৌসুমেই শুধু ব্যর্থ হয়েছেন জিদান। ১১ বছরের মধ্যে এ মৌসুমেই প্রথম কোনো ট্রফি হাতছাড়া হয়েছে রিয়ালের।

মাদ্রিদের ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ‘মার্কা’ জিদানের পদত্যাগের খবর ইতোমধ্যেই নিশ্চিত করেছে।

Advertisements

উল্লেখ্য, ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত জিদান দ্বিতীয়বার রিয়াল ছেড়ে যাচ্ছেন। এর আগে ২০১৮ সালেও সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে গিয়েছিলেন। ২০১৯ সালে আবারও পুরনো ক্লাবেই ফিরে এসেছিলেন তিনি।

জিদানের বিদায়ের খবরে ফুটবলপ্রেমীদের মাঝে কৌতূহল দেখা দিয়েছে। জিদানের পরিবর্তে কে আসছেন রিয়ালের দায়িত্বে? গুঞ্জন রয়েছে রিয়ালের কোচ হতে পারেন রাউল ব্লাঙ্কো। ক্লাবটির সাবেক এই স্ট্রাইকার বর্তমানে রিয়ালের রিজার্ভ টিমের কোচের দায়িত্বে আছেন। ধরা হচ্ছে তিনিই হতে যাচ্ছেন রিয়ালের নতুন বস। আর দিদিয়ের দেশমের পরিবর্তে ফ্রান্স জাতীয় দলের কোচ হতে পারেন জিনেদিন জিদান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন