English

34 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

রেকর্ডের রাতে রোনালদোর জোড়া গোল, পর্তুগালের বড় জয়

- Advertisements -

নাসিম রুমি: ম্যাচ জুড়ে লিখটেনস্টাইনের বিপক্ষে দাপট দেখাল পর্তুগাল। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার নতুন রেকর্ড গড়ার উপলক্ষ জোড়া গোলে রাঙালেন ক্রিস্তিয়ানো রোনালদো। অনায়াস জয়ে ২০২৪ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে শুভসূচনা করল সাবেক চ্যাম্পিয়নরা।

কাতার বিশ্বকাপের নকআউটে ফার্নান্দো সান্তোসের দলে উপেক্ষিত হওয়ার পর মাঠে ফিরলেন ক্রিস্টিয়ানো রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোল করা ফরোয়ার্ড এবার সবচেয়ে বেশি ম্যাচ খেলার
কীর্তি গড়লেন। এই রেকর্ডের ম্যাচকে তিনি স্মরণীয় করলেন জোড়া গোল করে। বৃহস্পতিবার ইউরো বাছাইয়ে জে গ্রুপের প্রথম ম্যাচে পর্তুগাল ৪-০ গোলে হারালো লিখটেনস্টেইনকে।

আন্তর্জাতিক ফুটবলে এদিন ১৯৭তম ম্যাচ খেলতে নেমেছিলেন রোনালদো। সবচেয়ে বেশি খেলার রেকর্ডে কুয়েতের বাদের আল-মুতাওয়াকে পেছনে ফেলেন তিনি।

৫১তম মিনিটের পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। লিখটেনস্টেইনের বিপক্ষে ক্যারিয়ারে প্রথমবার জাল কাঁপান সিআরসেভেন। চতুর্থ গোলটি করেন ট্রেডমার্ক ফ্রি কিকে। বক্সের প্রান্ত থেকে নেওয়া তার শটে সফরকারী গোলকিপার বেঞ্জামিন বুখেলের হাত ছুঁয়ে বল জালে জড়ায়।

গত মাসে ৩৮তম জন্মদিন পালন করা রোনালদো এরপর পেনাল্টি থেকে দলের তৃতীয় গোল করেন। কানসেলো বক্সের মধ্যে ফাউল হলে জালে বল পাঠান তিনি। ৬৩ মিনিটে ফ্রি কিক থেকে আন্তর্জাতিক ফুটবলে ১২০তম গোল করেন। এটি ছিল তার ক্যারিয়ারের ৬০তম ও টানা দ্বিতীয় ফ্রি কিক গোল। এর আগে আল নাসরের হয়ে সবশেষ ম্যাচে ফ্রি কিক থেকে জালের দেখা পান তিনি।

তাতে প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ম্যাচে একশ গোলের মালিক হন রোনালদো। ২০০৪ সাল থেকে প্রতি বছর দলের হয়ে গোল করলেন সিআরসেভেন। এই বছর ১১ ম্যাচে ১১ গোলে বুঝিয়ে দিলেন, ফুরিয়ে যাননি তিনি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন