English

34 C
Dhaka
সোমবার, জুলাই ৪, ২০২২
- Advertisement -

লিওনেল মেসিকে নিয়ে আর্জেন্টিনার দল ঘোষণা

- Advertisements -

কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত হয়েছে আগেই। আর্জেন্টিনার জন্য বাছাইপর্ব এখন স্রেফ নিয়মরক্ষার ম্যাচ। চলতি মাসে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে আলবেসেলিস্তেরা। সেই ম্যাচগুলোর জন্য ৩৩ জনের স্কোয়াড ঘোষণা করেছেন লিওনেল স্কালোনি। দলে ফিরেছেন লিওনেল মেসি।

বাছাইপর্বের আগের দুই ম্যাচে চিলি এবং কলম্বিয়ার বিপক্ষে দলে ছিলেন না মেসি। করোনাভাইরাস সারিয়ে উঠলেও পিএসজি ম্যানেজমেন্টের অনুরোধে মেসিকে রাখেননি আর্জেন্টিনা কোচ স্কালোনি। মূলত করোনার ধকল কাটিয়ে ওঠার জন্যই মেসিকে বিশ্রামে রাখে পিএসজি। এবার ভেনেজুয়েলা ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে আকাশী-সাদা জার্সিতে ফিরবেন মেসি।

নিয়মিত একাদশের ৭ জনকে ছাড়া দল ঘোষণা করেছেন স্কালোনি।

Advertisements

এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়ঢা ও জিওভানি লো সেলসো নেই নিষেধাজ্ঞার কারণে। গত বছর কোয়ারেন্টিনের ভুল তথ্য প্রদান করে ব্রাজিলে খেলতে যাওয়ায় এই চার আর্জেন্টাইনকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেয় ফিফা।
এছাড়া চোটের কারণে জায়গা হারিয়েছেন মার্কোস আকুনা ও আলেসান্দ্রো গোমেজ। বাঁ পায়ের চোট থেকে সেরে উঠলেও স্কালোনির স্কোয়াডে জায়গা হয়নি পাওলো দিবালার।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ১৫ ম্যাচে ১০ জয় ও পাঁচ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হুয়ান মুস্সো (আতালান্তা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল)

Advertisements

ডিফেন্ডার: গঞ্জালো মন্টিয়েল (সেভিয়া), হুয়ান ফয়েত (ভিয়ারিয়াল) নাউয়েল মোলিনা (উদিনেজে), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), লুকাস মার্তিনেস কুয়ার্তা (ফিওরেন্তিনা), নিকোলাস ওটামেন্ডি (বেনফিকা), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স)

মিডফিল্ডার: ফ্রাঙ্কো কারবোনি (ইন্টার মিলান), লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (রিয়াল বেতিস), রদ্রিগো ডি পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এসেকিয়েল পালাসিওস (বায়ার লেভারকুসেন), লুকা রোমেরা (ল্যাজিও), অ্যালেক্সিজ মাক আলিসতের (ব্রাইটন), ভালেন্তিন কারবোনি (ইন্টার মিলান), আলেহান্দ্রো গারনাচো (ম্যানইউ), নিকোলাস পাস (রিয়াল মাদ্রিদ), তিয়াগো জেরালনিক (ভিয়ারিয়াল), মানুয়েল লানসিনি (ওয়েস্ট হ্যাম)

ফরোয়ার্ড: আনহেল কোররেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), মাতিয়াস সুলে (জুভেন্টাস), লুকাস ওকাম্পোস (সেভিয়া), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি), নিকোলাস গঞ্জালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি), লুকাস বোয়ে (এলচে), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান) ও হুলিয়ান আলভারেস (রিভার প্লেট)।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন