English

27 C
Dhaka
শুক্রবার, জানুয়ারি ২৭, ২০২৩
- Advertisement -

সত্যিই কি পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যাচ্ছেন মেসি?

- Advertisements -

এই মুহূর্তে গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের নজর আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দিকে। দেশকে শিরোপা এনে দেওয়ার শেষ সুযোগ তার। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মেসি গোল পেলেও দল হেরে যায় ১-২ ব্যবধানে। এরপর বিশ্বজুড়েই আলোচনায় আর্জেন্টিনা। গ্রুপ পর্ব থেকেই বাদ পড়তে পারে এমন শঙ্কাও করেছিল অনেকে। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় লাতিন আমেরিকার দেশটি। এই ম্যাচেও গোল পান মেসি। ২-০ ব্যবধানে জয়ের এই ম্যাচেও বলা যায় প্রধান ভূমিকা পালন করেন মেসিই। কেননা, তার গোলই ঘুরিয়ে ম্যাচের মোড়।

বিশ্বকাপের এই উত্তেজনার মধ্যেই ফুটবলের মহাতারকা লিওনেল মেসিকে নিয়ে নতুন গুঞ্জন শোনা যাচ্ছেন। ব্রিটেনের ‘দ্য টাইমস’ পত্রিকার দাবি, বর্তমান ক্লাব প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)-এর সাথে চুক্তির মেয়াদ শেষ হলে ক্লাবটিতে আর থাকবেন না আর্জেন্টাইন এই তারকা। পিএসজির সাথে চুক্তির মেয়াদ না বাড়িয়ে মেসি যোগ দিতে পারেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে।

Advertisements

ফ্রান্সের ক্লাবের পিএসজির সঙ্গে মেসির চুক্তি এই মৌসুম পর্যন্ত। যদিও দু’পক্ষ চাইলে তা আরও এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। সেটা না হলে এই মৌসুমের মাঝেই ক্লাব ছাড়ার সুযোগ রয়েছে মেসির কাছে। মনে করা হচ্ছে, বিপুল অর্থে মেসিকে কিনতে পারে মার্কিন ক্লাব ইন্টার মিয়ামি। মেজর লিগ সকারের ইতিহাসে সব থেকে দামি ফুটবলার হতে চলেছেন মেসি। তার সঙ্গে কথা বলেছেন মিয়ামি দলের প্রেসিডেন্ট পার লটন এবং অন্যতম মালিক ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের প্রাক্তন ফুটবলারের জন্যই মেসি মিয়ামিতে যেতে পারেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমটি।

অন্য একটি সূত্রের খবর, মেসি এখনও সিদ্ধান্ত নেননি। পিএসজি তাকে আরও এক বছরের জন্য রেখে দেওয়ার চেষ্টা করতে পারে বলেও মনে করা হচ্ছে। আপাতত বিশ্বকাপ ছাড়া অন্য কিছু নিয়ে মেসি ভাবছেন না বলেই জানানো হয়েছে। ২০২৩ সালের আগে দল বদলের বিষয়ে মেসি সিদ্ধান্ত নেবেন না।

Advertisements

এ বিষয়ে মেসির পক্ষ থেকে এখনও কোনও বক্তব্য পাওয়া যায়নি। এমনকি বর্তমান ক্লাব পিএসজির পক্ষ থেকেও এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। এখন দেখার বিষয় সত্যিই মেসি ইউরোপের দামি ক্লাব পিএসজি ছেড়ে মার্কিন অখ্যাত ক্লাব ইন্টার মিয়ামিতে পাড়ি জমান কি না।

এদিকে, বিশ্বকাপে ইতোমধ্যেই ২১ ম্যাচে ৮ গোল করে দিয়েগো ম্যারাডোনাকে ছুঁয়ে ফেলেছেন মেসি। আগামী ম্যাচে ম্যারাডোনাকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তার। ১৭ বছর ধরে বার্সেলোনার হয়ে খেলার পর গত বছর পিএসজি-তে যোগ দেন মেসি। এই মৌসুমে লিগ ১-এ সাতটি এবং চ্যাম্পিয়ন্স লিগে চারটি গোল করেছেন তিনি।

মিয়ামিতে মেসির সঙ্গে জুড়ে দেওয়া হতে পারে সেস ফ্যাব্রেগাস এবং লুইস সুয়ারেজকে। বার্সেলোনার প্রাক্তন তারকা ফ্যাব্রেগাস খেলছেন ইটালির দ্বিতীয় ডিভিসনে। সুয়ারেজ খেলছেন উরুগুয়ের একটি ক্লাবে। সেই সঙ্গে মিয়ামিতে যেতে পারেন সার্জিও বুস্কেটস। মেসিদের আগে মেজর লিগ সকারে খেলে গেছেন বেকহ্যাম, থিয়েরি অরি, জ্বালাতান ইব্রাহিমোভিচ, ওয়েন রুনি, কাকা, আন্দ্রে পিরলো, দিদিয়ের দ্রোগবা, ফ্র্যাঙ্ক লাম্পার্ডের মতো তারকারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন