English

26 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

সালাউদ্দিনের সফল অস্ত্রোপচার

- Advertisements -

নাসিম রুমি: বাফুফে সভাপতি ও বাংলাদেশের অন্যতম কিংবদন্তি কাজী সালাউদ্দিনের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। আজ (বৃহস্পতিবার) সকাল ৯টার পর শুরু হওয়া অস্ত্রোপচার শেষ হয়েছে বিকেল ৪টার দিকে।

ছয় ঘণ্টারও বেশি সময় নিয়ে এই অপারেশন সম্পন্ন হয়েছে। অপারেশন থিয়েটার থেকে এখন আইসিইউতে স্থানান্তর করা হচ্ছে কাজী সালাউদ্দিনকে। যেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। অস্ত্রোপচার শেষে শিগগিরই কাজী সালাউদ্দিন সুস্থ হবেন বলে আশাবাদী বাফুফে ও তার পরিবার।

হৃদযন্ত্রে কয়েকটি ব্লক ধরা পড়ায় সালাউদ্দিনের ওপেন হার্ট সার্জারি প্রয়োজন। হাসপাতালে ১০ দিনের বেশি চিকিৎসাধীন থেকে রক্তচাপ, কাশিসহ শরীরের অন্য সকল বিষয় নিয়ন্ত্রণ এনে আজ সকালে সালাউদ্দিনকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। সকাল সাড়ে ৭টায় ফেডারেশন সভাপতিকে অপারেশন থিয়েটারে নেওয়ার পর ৯টার দিকে এনেস্থেসিয়া দেওয়া হয়, এর কিছুক্ষণ পর শুরু হয় অপারেশন। অত্যন্ত জটিল ও সংবেদনশীল অপারেশন শেষ হতে কয়েক ঘণ্টা সময় লেগেছে।

এর আগে ১৬ ডিসেম্বর তিনি বাফুফে ভবনে এসেছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের নতুন নামফলক উন্মোচনের জন্য। ফেডারেশন থেকে বাসায় ফিরেই অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন। হৃদযন্ত্রে নানা পরীক্ষায় ব্লক ধরা পড়ে তার। পরে চিকিৎসকরা সালাউদ্দিনের বাইপাস সার্জারির সিদ্ধান্ত নেন। কাশি ও অন্যান্য জটিলতার জন্য অপারেশন কয়েক দফা পেছায়। অবশেষে আজ সেই অপারেশন সম্পন্ন হয়েছে। অপারেশন পরবর্তী সময়ে ৭০ বছর বয়সী কিংবদন্তি এই ক্রীড়া ব্যক্তিত্বের সংকটপূর্ণ অবস্থায় ফেডারেশন ও তার পরিবার দোয়াপ্রার্থী।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন